শনিবার | ০৪ এপ্রিল, ২০২০

বান্দরবানে আওয়ামীলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রকাশঃ ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ০২:৩১:০১ | আপডেটঃ ০৩ এপ্রিল, ২০২০ ১০:৩৫:২২  |  ৭৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। শনিবার সন্ধ্যায় বান্দরবানে জামছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাচনু মারমার মৃত্যু ও কয়েজনকে গুলি করে আহত করার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেছে বান্দরবান  জেলা আওয়ামীলীগ।

রোববার সকালে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান জেলা আওয়ামীলীগ আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবি জানান। এসময় বক্তারা বলেন,কিছু বিপদগামী পাহাড়ী যুবক বিভিন্ন বাহিনীর নামে পাহাড়ে আতংক সৃষ্টি করছে এবং সাধারণ মানুষের উপর হামলা,লুটপাট ,চাঁদাবাজি এবং হত্যাকান্ডের মত ঘটনা ঘটিয়ে পার্বত্য এলাকাতে অশান্তি বিরাজ করাচ্ছে। এসময় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা দ্রুত সময়ে পার্বত্য এলাকার সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভায় এসময় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী,একে এম জাহাঙ্গীর,সাধারণ সম্পাদক মো:ইসলাম বেবীসহ আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দরা।

এদিকে ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে, ঘটনার পর থেকে বান্দরবান সদর থানার পুুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করছে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম  চৌধুরী জানান, ঘটনায় দুইজনের মৃত্য ও ৫জন আহত হয়েছে । আহতদের  একজন বান্দরবান সদর হাসপাতালে ও ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। সন্ত্রাসীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। এই ঘটনায় এখনো কোন মামলা দায়ের হয়নি।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় বান্দরবানে রাজবিলা ইউনিয়নের জামছড়িতে চায়ের দোকানে বসে আড্ডারত অবস্থায় সন্ত্রাসীদের অর্তকিত গুলিতে  জামছড়ি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাচনু মারমার মৃত্যু ঘটে এবং এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আরো ৫ জন বান্দরবান ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । ঘটনায় আতংকিত হয়ে এসময় বাখইং মারমা নামে আরো একজনের মৃত্য হয় ।

ঘটনায় আহতরা হলেন (১) ক্য প্রু মারমা ৩৮ ,(২) উ চ থোয়াই ৬০,(৩) হ্লামং সিং মার্মা ৩৫ (৪) দাশে মারমা ৩৬ ও ম্যং ক্যচিং মারমা ২৫।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions