বৃহস্পতিবার | ০৯ এপ্রিল, ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে “প্রিয় রাঙামাটি”র নানা আয়োজন

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০২০ ০৫:১৭:১৬ | আপডেটঃ ০৯ এপ্রিল, ২০২০ ০৪:০৩:৩৯  |  ২১৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে তারুণ্যের একুশ  এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে ভাষা শহীদদের স্মরণে হাজারো শিশু কিশোর-কিশোরীদের অংশগ্রহনে চিত্রাঙ্কন, আবৃত্তি, রচনা, কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ পুরষ্কার বিতরণীঅনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ শক্রবার (২১শে ফেব্রুয়ারী ২০) সকাল ১০টায় রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন প্রিয় রাঙামাটি’র উদ্দ্যোগে তারুণ্যের একুশ উদযাপন উপলক্ষে এ এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১ হাজার শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেয়। চিত্রাঙ্কন, আবৃত্তি, রচনা প্রতিযোগিতায় ০৮টি বিভাগে ২৪জন অংশগ্রহনকারীকে ১ম, ২য়, ৩য় বিজয়ীকে ৪৫টি পুরষ্কার ও উপস্থিত বিভিন্ন শিক্ষার্থী ও অভিভাবকদের কুইজ প্রতিযোগিতার অংশগ্রহনকারীদের  মধ্যে ২১জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়। চিত্রাঙ্কন, আবৃত্তি, রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের সার্টিফিকেট দেওয়া হবে।
অনুষ্ঠানে তারুণ্যের একুশ উদযাপনকমিটির আহব্বায়ক ও প্রিয় রাঙামাটি প্রতিষ্ঠাতা সভাপতি ফাতেমা তুজ জোহরা রেশমীর সভাপতিত্বে রাঙামামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলে দেয়। বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ্যাডভোকেট মামুনুর রশীদ, রাঙামাটি সিনিয়র মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যক্ষ হারুনুর রশীদ প্রমুখ বিজয়ীদের পুরষ্কার তুলে দেন।
আয়োজক কমিটির আহব্বায়ক ফাতেমা তুজ জোহরা রেশমী জানান, শিশুদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের বাংলাদেশের ইতিহাস জানাতে হবে। তাদেরকে ভাসা শহীদদেও ইতিহাস, স্বাধীনতা সংগ্রামের ইতিহাস, মুক্তিযুদ্ধের কথা, আমাদের হাজার বছরের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির কথা জানাতে হবে। তাই এই কোমলমতী শিশুদের মধ্যে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসের অনূভুতি জাগিয়ে তুলতে এই চিত্রাঙ্কন, আবৃত্তি, রচনা, কুইজ প্রতিযোগিতাসহ নানা আয়োজন করা হয়েছে।


এছাড়াও প্রিয় রাঙামাটি সামাজি কসংগঠনের উপদেষ্টা ইকবাল আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন সিকদার, যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ আকবর হোসেন, সদস্য আরফিনা জান্নাত, রিমা আক্তার, সুমা আক্তার, নোবেল মল্লিক, আমান উল্লাহ হৃদয়, মুক্তা আক্তার, পারভেজ  চৌধুরী, মোঃ তারেক হাসান, তানভীর সাঈদ, মোঃ আনোয়ার হোসেন কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions