শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে ভাষা শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধাঞ্জলি

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০২০ ০৫:৪২:২৪ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০৪:৪২:২২  |  ৮৩৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য মধ্যদিয়ে শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছে রাঙামাটির সর্বস্তরের জনসাধারণ।

একুশের  প্রথম প্রহরে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হতে থাকেন জেলা প্রশাসন, পুলিশ বাহিনী, পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন বাহিনী, রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ।

একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন, রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এর পর রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারী-বেসরকারি অফিস ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে ভোর অবধি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের স্মরণে রূহের মাগফেরাত কামনা করা হয়।  

এর আগে একুশের প্রথম প্রহরে অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাজানো হয়।

সকালে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বই মেলার সমাপনী ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions