বুধবার | ১৭ অক্টোবর, ২০১৮

নানিয়াচর উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পেলেন কোয়ালিটি চাকমা

প্রকাশঃ ২৯ মে, ২০১৮ ০৫:৩০:৩১ | আপডেটঃ ১৭ অক্টোবর, ২০১৮ ০১:৫৭:৫৩  |  ৭৩১৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার মৃত্যুর ২৬ দিনের মাথায় ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা।

সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপ সচিব আনজুমান আরার স্বাক্ষরিত এক  আদেশে এ দায়িত্ব পায় কোয়ালিটি চাকমা। যার স্মারক নং-৪৬.০৬.০১৮.০০.০০.১০৩.২০১৭-৭৯৬। এ আদেশের ভিত্তিতে রাঙামাটি জেলা প্রশাসক  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
স্থানীয় সরকার বিভাগের আদেশে বলা হয় শক্তিমান চাকমা মৃত্যু বরণ করায় উক্ত উপজেলা পরিষদে কার্যক্রম সুষ্ঠভাবে সম্পাদনের লক্ষ্যে প্যানেল চেয়ারম্যান কোয়ালিটি চাকমাকে বর্ণিত উপজেলা পরিষদের চেয়ারম্যানের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রদান করা হল। একই সাথে স্থানীয় সরকার বিভাগের ২১ মে ২০১৮ তারিখে আর্থিক ক্ষমতা প্রদান সংক্রান্ত পত্রটি প্রত্যাহার করা হল।

স্থানীয় সরকার বিভাগের এ আদেশের পর এ আদেশের ভিত্তিতে মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসক  এ কে এম মামুনুর রশীদ নানিয়াচর উপজেলা পরিষদের নির্বাহী অফিসারকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করতে পত্র প্রেরণ করেন।

এ ব্যাপারে কোয়ালিটি চাকমা বলেন, গত ২১ মে স্থানীয় সরকার বিভাগ থেকে উপজেলা চেয়ারম্যান দায়িত্ব পালন একটি আদেশ জারি করা হয়। কিন্তু এখানে শুধু ভাইস চেয়ারম্যান উল্লেখ ছিল। পুরুষ/মহিলা ভাইস চেয়ারম্যান উল্লেখ না থাকায় পরিষদের কার্যক্রমের ক্ষেত্রে সমস্যা দেখা দেয়। এ বিষয় উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করার পর গত সোমবার নতুন করে আদেশ জারি করা হয়। এতে আদেশে আমাকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

প্রসঙ্গত গত ৩ মে নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা উপজেলা পরিষদের কার্যালয়ের সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এ অবস্থায় উপজেলা চেয়ারম্যানের পদটি শূণ্য  হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions