শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
টানা তিন ম্যাচে জয়

বয়স ভিত্তিক ক্রিকেটে ভেন্যু চ্যাম্পিয়ন খাগড়াছড়ি

প্রকাশঃ ২১ জানুয়ারী, ২০২০ ১১:২৯:৩৪ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৮:৪৩:৫৮  |  ১১৫৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত অনূর্ধ্ব- ১৬ জোনাল ক্রিকেট প্রতিযোগীতায় খাগড়াছড়ি জেলা টানা ৩ ম্যাচ জিতে ভেন্যু চ্যাম্পিয়ন। মঙ্গলবার চট্টগ্রাম মহিলা কমপ্লেক্সের মাঠে ব্রাহ্মণবাড়িয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে খাগড়াছড়ি জেলা দল সেমি-ফাইনালে উত্তীর্ণ হয়।

নির্ধারিত ৫০ ওভারে ১৮৮ রান সংগ্রহ করে ৮ উইকেটের বিনিময়ে। দলের পক্ষে সর্বোচ্চ রান আনে শান্ত ৪০(৭৩ বল), পিয়াস ৩৪ (১২ বল) ও আরাফাত ৩৩ (৫৭ বল)। ব্রাহ্মণবাড়িয়া ১৮৯ রানের টার্গেটে খেলতে নেমে খাগড়াছড়ির বোলারদের তোপের মুখে পরে ৪৭ ওভার ৫ বলে ১৩২ রানে অল আউট হয়ে সাজঘরে ফিরে। ১২ বলে ৩৪ রান করে খাগড়াছড়ি দলের নুরুল আবেদীন পিয়াস ম্যাচ সেরা হয়।

খাগড়াছড়ি জেলা গত ১৬ জানুয়ারী ১ম ম্যাচে মৌলভীবাজার জেলাকে ২০ রানে এবং ১৭ জানুয়ারী চাঁদপুর জেলাকে ৯ রানে পরাজিত করে। আগামী ২৬ জানুয়ারী মৌলভীবাজার স্টেডিয়ামে সেমি-ফাইনালে লক্ষ্মীপুরের মুখোমুখি হবে খাগড়াছড়ি।

খাগড়াছড়ি ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা ও বিসিবি’র কোচ মুজাহিদ বাবু বলেন, আমরা বেশ কয়েক বছর ধরে বয়স ভিত্তিক খেলায় ধারাবাহিকভাবে ভালো খেলছি। তারই ধারাবাহিকতার ফল এটি। বয়স ভিত্তিক খেলায় খাগড়াছড়ি জেলা প্রথমবারের মতো ভেন্যু চ্যাম্পিয়নের গৌরব অর্জন করেছে। এর পেছনে আমাদের জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও টিম ম্যানেজার জুয়েল চাকমার অবদান। খাগড়াছড়ির ক্রীড়াঙ্গনকে উজ্জীবিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। বিশেষ করে ক্রিকেট চর্চার জন্য বিভিন্ন সময়ে প্রশিক্ষণসহ বিভিন্ন ইভেন্টে খেলাধুলার সুযোগ করে দিচ্ছেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions