শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে জবরদখলকৃত জমি ফেরত পেতে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ২১ জানুয়ারী, ২০২০ ০৬:২৫:৩১ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৯:১০:৫৯  |  ১০৬১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও জোর পূর্বক বাগান থেকে গাছ কেটে ফেলার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে হাসিনা বেগম নামে এক ভুক্তভোগী ও আজিজনগরের  চাঁন্দা বসন্তপাড়ার এলাকাবাসী।

মঙ্গলবার সকালে বান্দরবানের একটি হোটেলের কনফারেন্স রুমে এই সংবাদ সম্মেলন করে আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণ।

এসময় সংবাদ সম্মেলনে ভুক্তভোগী হাসিনা বেগম অভিযোগ করে বলেন, বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও জোর পূর্বক বাগান থেকে গাছ কেটে ফেলছে রফিক আহম্মদ নামে এক ভূমিদুস্য। এসময় তিনি আরো অভিযোগ করে বলেন, রফিক আহম্মদ বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী এনে প্রায় সময় চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও গাছপালা কেটে নিয়ে যাচ্ছে,আর সাধারণ মানুষ রফিক আহম্মদকে বাঁধা দিলে তিনি বিভিন্নভাবে হামলা মামলা ও ভয়ভীতি প্রদর্শন করে এলাকার সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি করছে ।

এসময় সংবাদ সম্মেলনে আব্দুর রহিম নামে এক ভুক্তভোগী বলেন,সন্ত্রাসী রফিক আহমদ সরকারি আইন অমান্য করে আমার জমি দখল করে নিচ্ছে ও বাগানের গাছ কেটে নিয়ে যাচ্ছে। এই সন্ত্রাসী রফিক লাঠিয়াল বাহিনী নিয়ে চলাফেরা করে এবং উল্টো আমাদের নামে বিভিন্ন মামলা মোকাদ্দমা দিয়ে আমাদের ক্ষতিগ্রস্থ করছে ।

বক্তারা এসময় আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জবরদখলকৃত জমি ফেরত দেয়া ও ভূমিদুস্য মো:রফিক আহমদ এর দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে এসময় আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ার জনসাধারণ এবং বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions