মঙ্গলবার | ০৭ এপ্রিল, ২০২০

রাঙামাটিতে চট্রগ্রাম ও সিলেট বিভাগীয় ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার উদ্বোধন

প্রকাশঃ ২৩ ডিসেম্বর, ২০১৯ ০৬:২৪:৪৬ | আপডেটঃ ০৭ এপ্রিল, ২০২০ ০১:২৭:০১  |  ৫৯৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  স্পেশাল অলিম্পিকস্ বাংলাদেশ এর উদ্যোগে আজ সোমবার সকালে রাঙামাটি চিং হ্লা মারী স্টেডিয়ামে চট্রগ্রাম ও সিলেট বিভাগীয়  ট্যালেন্ট হান্ট  প্রতিযোগিতা উদ্বোধন করা হয়েছে।

শুরুতে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয়  পতাকা উত্তোলন  এর মাধ্যমে  অনুষ্ঠানের স সূচনা করা হয়। এরপর বেলুন উড়িয়ে ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার  উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। উদ্বোধনের পর প্রধান অতিথি  খেলোয়ারদের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ স্পেশাল অলিস্পিকস্’র কোষাধাক্ষ্য নরুল আলম,  সোয়াক ও স্পেশাল অলিম্পিকস্ বাংলাদেশ রাঙামাটি সাব-চ্যাপ্টার  এর সভাপতি সুবর্ণা চাকমা, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ- সভাপতি এডভোকেট মামুনুর রশিদ, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জলিকা খিসা সহ চট্রগ্রাম ও সিলেট বিভাগ থেকে অংশ গ্রহণকারী সকল  প্রতিবন্ধী শিশু, অভিভাবক ও সংশ্লিষ্ট অন্যান্যরা।

এসময়  প্রধান অতিথি তার সক্ষিপ্ত বক্তৃতায় বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে  পর্দাপণ করেছে এবং উন্নত দেশের দিকে আমরা যাচ্ছি। তিনি  আরো বলেন, সরকারের একটি ঘোষণা হচ্ছে  কাউকেই পিছনে ফেলে রাখা যাবে না, সকলকে সামনে এগিয়ে নিয়েই আমাদের দেশটা উন্নত দেশ হিসেবে পরিণত লাভ করবে।  এজন্য সমাজে যারা বুদ্ধি প্রতিবন্ধী আছে তাদের এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বর্তমান সরকার  সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করছেন । 



প্রতিযোগিতায়  শিশুদের জন্য  দৌঁড়, সাঁতার, ফুটবল ও ব্যাটমিন্টনসহ মোট  চারটি খেলায় রাখা হয়েছে। এতে চট্রগ্রাম ও সিলেট বিভাগের মোট ৮৫ জন  বুদ্ধি ও বাক প্রতিবন্ধী শিশুরা অংশ গ্রহণ করছে।


স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions