মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪
জেলা প্রশাসনের ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

নাইক্ষংছড়ির পাহাড় ধসের ঘটনাস্থল পরিদর্শনে বীর বাহাদুর উশৈসিং এমপি

প্রকাশঃ ২৩ মে, ২০১৮ ০৯:২১:১৪ | আপডেটঃ ১১ এপ্রিল, ২০২৪ ০৯:০১:৪১  |  ৮৬৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষংছড়ির ঘুমধুমের পাহাড় ধসের ঘটনাস্থল পরিদর্শন করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় বান্দরবানের জেলা প্রশাসক মো:আসলাম হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস.এম সারওয়ার কামাল,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ  প্রশাসনের উর্ধতন কর্মর্কতারা উপস্থিত ছিলেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিহদের পরিবার ও আহতদের সাথে কথা বলেন। প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত সকলকে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাস না করার আহবান জানান এবং পাহাড় কেটে পরিবেশ ধবংসকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারী দেন। পরে ঘটনাস্থলে এক সচেতনাতামূলক আলোচনা সভা অনুষ্টিত হয়। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ব্যক্তিগত তহবিল হতে নিহত ও আহত ৫ জনকে ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় হতে নিহতদের ২৫ হাজার ও আহতদের ১০ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন ।

এসময় বান্দরবান জেলা প্রশাসন থেকে নিহতদের ২৫ হাজার ও আহতদের ১০ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষনা দেওয়া হয়।

এদিকে এ ঘটনায় ৪ জনকে আসামি করে  নাইক্ষংছড়ি থানায় একটি মামলাটি দায়ের করেন ঘুমধুম ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ প্রধান ও নিহতের স্বজন ছৈয়দ আলম। নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আলমগীর শেখ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। আসামিরা হলেন মনজয়পাড়া গ্রামের মৃতঃ রাজেন্দ্র বড়ুয়ার চার ছেলে যথাক্রমে সোপায়েন বড়ুয়া, লিটন বড়ুয়া, ভুট্টু বড়ুয়া, ও ভুতিয়া বড়ুয়া।
অন্যদিকে ব্যক্তি স্বার্থে পাহাড় কাটায় মৃত্যুর ঘটনায় বান্দরবান অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলমকে প্রধান করে ৫সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে বান্দরবান জেলা প্রশাসন। কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্তি জেলা পুলিশ সুপার মো:ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস.এম সারওয়ার কামাল, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো: ইকবাল হোসেন ও ঘুমধুম ইউপি চেয়ারম্যান মো:জাহাঙ্গীর আজিজ।

প্রসঙ্গত, গত ২১মে সোমবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মনজয়পাড়ায় জনৈক সোপায়েন বড়–য়ার মৎস্য প্রজেক্টের পানি চলাচলের ড্রেইন নির্মাণ করার সময় পাহাড় ধসে এক নারী সহ ৩ জন মাটি চাপা পরে নিহত হয়, এই ঘটনায় আহত হয়েছে আরো দুই জন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions