শনিবার | ১৮ জানুয়ারী, ২০২০

বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু

প্রকাশঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ০৮:০৫:৪৪ | আপডেটঃ ১৮ জানুয়ারী, ২০২০ ০৪:০৬:৩৯  |  ২৩২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হয়েছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ।

শনিবর সকালে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে সেবা সপ্তাহ উপলক্ষে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক উদ্বোধনী অনুষ্ঠানের।

এসময় অনুষ্ঠানে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালু এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর,ভাইস চেয়ারম্যান রাজু মং মার্মা,মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মার্মা,অতিরিক্ত পুলিশ সুপার মো:মোবাশ্বের হোসেন,সিভিল সার্জন ডা:অ সুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী, ডিস্ট্রিক কনসালট্যান্ট ডা:মো: নুুরুস সাফা চৌধুরী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডা:কামরুল মনির রিবন,প্রেসক্লাবের সভাপতি মো:মনিরুল ইসলাম মনু,পরিবার পরিকল্পনা বিভাগের অফিস তত্বাবধায়ক মো:বশির আহম্মদসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিশেষজ্ঞ ডাক্তারগণ এসময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষজ্ঞ ডাক্তাররা মা ও শিশুর সুরক্ষায় সকলকে আরো যতœবান হতে আহবান জানান। ডাক্তাররা এসময় কৈশোরকালীন মাতৃত্বরোধ করা,কিশোর-কিশোরীদের প্রতি সংহিংসতা কমানো,কিশোর-কিশোরীদের অপুষ্টি রোধ করা এবং পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করে কৈশোরকালীন মাতৃত্ব রোধ করতে সকলের প্রতি আহবান জানান।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালু জানান, প্রতিবছরই বর্ণাঢ্য আয়োজনে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ বান্দরবানে উদযাপন করা হয়ে থাকে আর এই সেবা ও প্রচার সপ্তাহ যথাযথভাবে পালনে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীরা আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যায়। এসময় তিনি আরো বলেন,সকলের আন্তরিকতা আর ভালোবাসা আছে বলেই ,সারাদেশে ২০১৮ সালে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে বান্দরবান পার্বত্য জেলা ১ম স্থান অধিকার করে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,আমরা দূর্গম পার্বত্য জেলায় বসবাস করলে ও এখন পার্বত্য এলাকার চেহারা অনেকটাই পাল্টেছে। এখন হাতের মুঠোয় সব সেবা। বর্তমান সরকার স্বাস্থ্য বিভাগে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে জনগণের দোড় গোড়ায় স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপনের মধ্য দিয়ে সাধারণ জনসাধারণ আজ বিভিন্ন সেবা ভোগ করছে।

সপ্তাহব্যাপী নানা সেবামূলক কর্মকান্ডের মধ্য দিয়ে বান্দরবানে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলবে এবং আগামী ১২ ডিসেম্বর এই সেবা সপ্তাহের সমাপ্তি ঘটবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions