বুধবার | ০৫ অগাস্ট, ২০২০

পাহাড়ে উন্নয়নের জন্য নেপালের ইসিমোড পুরস্কার পাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০১৯ ১০:২৫:৫১ | আপডেটঃ ০৪ অগাস্ট, ২০২০ ০৮:৪৭:০৯  |  ২১৭৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য এলাকায় উন্নয়নে ভুমিকা রাখার জন্য নেপাল ভিত্তিক আর্ন্তজাতিক সমন্বিত পর্বত উন্নয়ন সংস্থা কর্তৃক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে International Center for Integrated Mountain Development (ICIMOD) কর্তৃক ICIMOD’s Annual Mountain Prize-2019 ইসিমোড পুরস্কারের জন্য মনোনীত করেছে।

ICIMOD এর মহাপরিচালক Dr. David Molden গত ২১ নভেম্বর, ২০১৯ তারিখে স্বাক্ষরিত চিঠিতে এই পুরস্কার পাওয়ার বিষয়টি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরাকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড হিন্দুকুশ হিমালয় অঞ্চলের অন্তর্গত পার্বত্য চট্টগ্রামে বিগত চার দশকের বেশি সময় ধরে গ্রামীন সড়ক, অবকাঠামো নির্মাণ, কৃষি, শিক্ষা, সুপেয় পানি সরবরাহ, স্বাস্থ্য ও স্যানিটেশন, নারীর ক্ষমতায়ন, সৌর বিদ্যুৎ সুবিধাদি প্রদান, বিকল্প জীবিকায়ন, ক্রীড়া ও সংস্কৃতি, পর্যটন উন্নয়ন, বন্যপ্রাণী ও জীব-বৈচিত্র্য সংরক্ষণ ইত্যাদির স্বীকৃতিস্বরূপ ওঈওগঙউ গড়ঁহঃধরহ চৎরুব ঈড়সসরংংরড়হ ২০১৯ সালের এই মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে মনোনিত করেছে।

এটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তথা বাংলাদেশের জন্য একটি বিশাল অর্জন। বোর্ডের সকলের নিরলস পরিশ্রমের ফলশ্রুতিতে আজকের এই পুরস্কার। এই পুরস্কারটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামগ্রিক কাজের মান ও গতিকে আরো বেশি উন্নত ও বেগবান করবে। এই অর্জনের স্বীকৃতিস্বরূপ পুরস্কার বাবদ মানপত্রসহ ৫,০০০ (পাঁচ হাজার)  মার্কিন ডলার আগামী ৫ ডিসেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ তারিখে ওঈওগঙউ এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উ্দযাপনের  আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের দিনে পুরস্কার গ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কারটি গ্রহণ করবেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আন্তর্জাতিক ক্ষেত্রে এই অসামান্য সম্মানে ভূষিত করার জন্য ICIMOD-কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছে। একই সাথে, এই অর্জনের জন্য দেশবাসী, পার্বত্যবাসী, শুভানুধ্যায়ী, সর্বোপরি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা-কর্মচারীকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions