শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

ভূমিকম্প পরবর্তী উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০১৯ ০৫:৫৯:১৪ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৬:২৮:১২  |  ৯৬৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দুর্ঘটনা থেকে নিজেকে রক্ষা করা ও দুর্ঘটনা মোকাবেলায় বান্দরবানে ভূমিকম্প পরবর্তী উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে বান্দরবান স্বাস্থ্য বিভাগ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের যৌথ উদ্যোগে বান্দরবান সদর হাসপাতাল চত্তরে এ মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় মহড়ায় বান্দরবানের সিভিল সার্জন ডা: অসুইপ্রু মার্মা,বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার প্রত্যুষ পল ত্রিপুরা, বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত সহকারি পরিচালক মো:শাহাদাৎ হোসেন,স্টেশন অফিসার মো:শাফায়েত হোসেনসহ সদর হাসপাতালের বিভিন্ন ডাক্তার, নার্স এবং রেডক্রিসেন্ট এর সদস্যরা অংশ নেন।

মহড়ায় ফায়ার সার্ভিসের কর্মীরা ভুমিকম্প ও অগ্নিকান্ড সংঘটিত হলে কিভাবে দ্রুততার সাথে নিজ নিজ কর্ম সম্পাদন করতে হবে তার উপর প্রশিক্ষণ প্রদান করেন এবং এসব দুর্ঘটনার সময় জনগনকে তাড়াহুরা না করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দেওয়া এবং প্রাথমিক নিরাপত্তা ও চিকিৎসা সর্ম্পকে ধারণা দেন।

মহড়ায় ফায়ার সার্ভিসের কর্মীরা ভূমিকম্প অনুভূত হলে আতংকিত ও দিশেহারা না হয়ে ধের্য্য ধরে পদক্ষেপ নেয়া এবং সকলকে বিল্ডিং কোড অনুসরণ করে ভবন নির্মাণ করে ভূমিকম্প ঝুঁকি হ্রাস করার জন্য অনুরোধ জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions