শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

লামায় শ্রেষ্ঠ প্রাথমিক সহকারি শিক্ষক উথোয়াইয়ই মারমা

প্রকাশঃ ২৪ নভেম্বর, ২০১৯ ১১:২৮:০০ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ১২:৫১:১০  |  ১৮৮৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। প্রাথমিক শিক্ষা পদকের লড়াইয়ে বান্দরবান লামা উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন  লামা চেয়ারম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক উথোয়াইয়ই মারমা। লামা উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমী নেতৃত্বে বোর্ডে সাক্ষাতকার গ্রহণ শেষে ২৪ নভেম্বর রোববার লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের ফেসবুক পেজে শিক্ষা পদক ২০১৯ সহকারি শিক্ষক (পুরুষ) হিসাবে তাঁর নাম  ঘোষণা করেন লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী।

উথোয়াইয়ই মারমা ২০১২ সালে সহকারি শিক্ষক হিসেবে থানচি উপজেলা হালিরাম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকতা পেশায় যোগাদান করেন।  একই বছরে বর্তমান কর্মস্থল চেয়াররম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে। যোগদানের পর থেকেই শিক্ষার গুণগত মান নিশ্চিত করার পাশাপাশি বিদ্যালয় বন্ধের দিনে শীতবস্ত্র বিতরণ, ফ্রী মেডিকেল ক্যাম্পিং ও ফ্রী ঔষধ বিতরণসহ বিভিন্ন সামাজিক মূলক কাজেও দৃষ্টান্তমূলক  স্থাপন করেন তিনি। বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও কর্মরত সহকর্মী সহকারি শিক্ষকদের আন্তরিকতায় ঝড়েপড়া রোধ করে শিক্ষার্থীদের বিদ্যালয় মুখী করতে সফলতার পরিচয় দিয়েছেন।
বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে তথ্য আলো ছড়িয়ে দিতে ইতিমধ্যে প্রাক-৫ম শ্রেণীর পর্যন্ত অর্ধয়নরত শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি বিষয়ে দক্ষ করে তোলা হচ্ছে বলেও জানান তিনি।
লামা উপজেলা শ্রেষ্ঠ সহকারি শিক্ষক হিসাবে নির্বাচিত  হওয়ার বিষয়ে উথোয়াইয়ই মারমা বলেন, এ অর্জন আমার একক কোন কৃতিত্ব নয়। বিদ্যালয়ের সব শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের ভালোবাসা, সহর্কমী ও বন্ধুদের আন্তরিক সহযোগিতায় আমি এ সাফল্য অর্জন করেছি।

তিনি আরো বলেন, বর্তমান কর্মস্থল আমার প্রাক শিক্ষা জীবন প্রথম বিদ্যালয় এবং আমি ছাত্রও। আমি এই বিদ্যালয়ে ১ম হতে ৩য় শ্রেণী পর্যন্ত তিনটি বছর পড়ালেখা করেছি। যোগদানের পর থেকেই চেয়ারম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনা আগ্রহ আমাকে অভিভুত করে। আমি শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও পারস্পরিক সহযোগিতার মনোভাব  দেখে কাজেই উদ্ধুদ্ধ হই। বিদ্যালয়টি আরো সামনে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions