মঙ্গলবার | ১২ নভেম্বর, ২০১৯

জাবিতে হামলার প্রতিবাদে রাঙামাটিতে ছাত্রজোটের বিক্ষোভ

প্রকাশঃ ০৬ নভেম্বর, ২০১৯ ০৯:৫৭:৫৯ | আপডেটঃ ১২ নভেম্বর, ২০১৯ ০২:৩০:৪৪  |  ১৩৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। বুধবার সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রজোটের নেতারা। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা আলিফ মার্কেটের সামনে গিয়ে শেষ হয়।

এসময় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ও প্রগতিশীল ছাত্রজোট রাঙামাটি জেলার সমন্বয়ক অভিজিত বড়–য়া, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রান্ত দেবনাথ, সাংগঠনিক সম্পাদক অসীম দাশ, রাঙামাটি সরকারি কলেজ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সুনীল কান্তি চাকমা, সহ-সভাপতি নিপোলিয়ান চাকমা ও সাধারণ সম্পাদক কৃপায়ন ত্রিপুরা।

এসময় বক্তারা বলেন, কলেজ বিশ^বিদ্যালয়গুলোতে এখনও অস্ত্রের মহড়া চলছে। আমরা দেখেছি, আন্দোলনরত শিক্ষার্থীদের দিকে গুলি তাক করে রাখা হয়েছে। বিশ^বিদ্যালয়ের উপাচার্য নিজের অপকর্ম ঢাকতে ছাত্রলীগকে ব্যবহার করছে। আমরা বলতে চাই, দুর্নীতি করে গদিতে বসে থাকা যাবে না। ছাত্র সমাজ দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছে।

এদিকে একইদিন শিক্ষার সংকট দূরীকরণের লক্ষে পাঁচ দফা দাবিতে পার্বত্য জেলা রাঙামাটিতে মানববন্ধন করেছে জেলা ছাত্র ইউনিয়ন। বুধবার সকাল দশটায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় জেলা ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচি কর্মসূচি থেকে বক্তারা পাঁচ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান। দাবিগুলো হলো- জেলায় জেলায় শিক্ষা বৈষম্য নিরসনের লক্ষে দেশী-বিদেশী কর্পোরেট কোম্পানির লভ্যাংশের ওপর ৫ শতাংশ সারচার্জ আরোপ করা; সকল সরকারি বিশ্ববিদ্যালয়ে সায়ত্বশাসন নিশ্চিত করা; জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিকল্প পরীক্ষা কেন্দ্র তৈরি ও শিক্ষক মূল্যায়ন পদ্ধতি চালু করা; বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অভিন্ন টিউশন ফি চালু করা ও শিক্ষা শেষে কর্মসংস্থান নিশ্চিত করতে হবে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions