সোমবার | ২১ অক্টোবর, ২০১৯
রাঙামাটিতে

ভ্যাকসিন হিরো ভুষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে স্বাস্থ্যকর্মীদের আনন্দ র‌্যালী

প্রকাশঃ ১০ অক্টোবর, ২০১৯ ০৬:০৭:২৩ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০১৯ ০৫:১৫:৩২  |  ১৮৮
সিএইচটি টুডে ডট কম, গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাক্সিনেশন এন্ড ইমুনাইজেশন (জিএভিআই) কর্তৃক ভ্যাকসিন হিরো পুরস্কারে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে রাঙামাটিতে এক আনন্দ র‌্যালী বের করেছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন ও বাংলাদেশ স্বাস্থ্য পরিদর্শক সমিতি রাঙামাটি জেলা শাখা।

বৃহস্পতিবার (১০অক্টোবর) বিকেলে শহরের বনরুপা চৌমোহনী থেকে বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এসে এক সংক্ষিপ্ত আলোচনাসভায় মিলিত হয়।

আলোচনাসভায় স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন রাঙামাটি জেলা শাখার সভাপতি মুরতী বিকাশ চাকমা, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সভাপতি কিরন ধর চাকমা,  বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সাধারণ সম্পাদক পূর্ণ বিকাশ চাকমা, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির কার্য্যনির্বাহী সদস্য নিখিল কান্তি দে,  বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন রাঙামাটি সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুর রহমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, গুটিবসস্ত দূরীকরণ, শিশুদের যক্ষা নিয়ন্ত্রণ, হাম-রুবেলা নিয়ন্ত্রণ, ম্যালেরিয়া দূরীকরণ, ডিপথেরিয়া, পার্টোসিস ও ধনুষ্টংকার নিয়ন্ত্রণ, হেপাটাইসিস বি নিয়ন্ত্রণসহ পোলিও মুক্ত বাংলাদেশ গঠনের প্রধান কারিগর স্বাস্থ্য সহকারীরাই। আমরা স্বাস্থ্য সহকারীরা গর্ভবতী মা ও শিশু নিবন্ধন এবং ১৯ থেকে ৪৯ বয়সী সকল মহিলার নিবন্ধন ও তাদের টিকার আওতায় নিয়ে আসা আমাদের প্রধান কাজ। আমাদের অনবদ্য কাজের ফলেই মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে।

আলোচনাসভা শেষে স্বাস্থ্যবিভাগের কর্মীরা জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এক শুভেচ্ছা বানী প্রেরন করে।
উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর বাংলাদেশে টিকাদান কর্মসূচিতে ব্যাপক সফলতার জন্য ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যায় নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে ‘ইমিউনাইজেশনের ক্ষেত্রে বাংলাদেশের রাজনৈতিক নেতৃত্বের স্বীকৃতি’ শীর্ষক অনুষ্ঠানে শেখ হাসিনাকে এ পুরস্কার দেওয়া হয়।’

পুরস্কার গ্রহণ করে প্রধানমন্ত্রী সেটা দেশবাসীকে উৎসর্গ করেন। তিনি বলেন, ‘ভ্যাক্সিনেশনের জন্য বাংলাদেশের কঠোর পরিশ্রম আজ বিশ্বব্যাপী স্বীকৃত। আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তা নিয়ে সার্বজনীন স্বাস্থ্য সেবা অধীনে ইমুনাইজেশনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions