মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০১৯

খাগড়াছড়িতে ইউপিডিএফের চাঁদাবাজ আটক

প্রকাশঃ ০৬ সেপ্টেম্বর, ২০১৯ ১১:০৬:১৩ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০২:২০:১৯  |  ২১৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে  লিটন চাকমা (২২) নামের ইউপিডিএফ (মুল) দলের এক চাঁদাবাজকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার আটকের পর তাকে খাগড়াছড়ি পৌরসভায় হস্তান্তর করে এলাকাবাসী। সে প্রকল্প গাছবান এলাকার খালাখুলা চাকমার ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, লিটন চাকমার বিরুদ্ধে স্থানীয় জনসাধারনকে হয়রানী করাসহ তার বিরুদ্ধে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। গাছবান এলাকায় জহির উদ্দিন নামে একজন হকার ঔষধ বিক্রি করতে গেলে লিটন চাকমা তাকে মারধর করে ও তার নিকট থেকে ৬টি সিম কার্ডসহ ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং বিকাশ একাউন্টের মাধ্যমে ৩০ হাজার টাকা চাঁদা আদায় করে বলে জানা গেছে।

লিটন চাকমা তার মোবাইল মেরামত করার জন্য শুক্রবার খাগড়াছড়ি শহরে আসলে হকার জহির উদ্দিন তাকে চিনে ফেলে এবং স্থানীয় জনগণের সহায়তায় তাকে আটক করে খাগড়াছড়ি পৌরসভায় হস্তান্তর করে। পরবর্তীতে খাগড়াছড়ি পৌরসভার সংশ্লিষ্টরা আটককৃত লিটনকে খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করে। তার বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন পিএসসি বলেন, ইউপিডিএফের মূল দলের সশস্ত্র সদস্যরা গোপনীয়ভাবে এলাকাবাসীকে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন নিয়মিত অপারেশন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বর্তমান সময়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি সাধারণ জনগণ নিরাপত্তা বাহিনীকে সহায়তা প্রদান করলে পার্বত্য এলাকা হতে এক সময় সন্ত্রাস নির্মূল হবে এবং সর্বত্র শান্তি বিরাজ করবে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions