শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

লামায় নির্যাতিত দুস্থ ২০ নারীকে আর্থিক সহায়তা প্রদান

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০১৯ ০১:১১:৫৮ | আপডেটঃ ০৭ এপ্রিল, ২০২৪ ০৯:৪৭:১৪  |  ৭৫৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের  লামায় ২০ জন নির্যাতিত দুস্থ নারীকে সহায়তা প্রদান করা হয়েছে। ৮ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে উপজেলা পরিষদ হলরুম লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল ও উপজেলা নির্বাহী অফিসার নূর- এ জান্নাত রুমি দুস্থ নারীদের এই অর্থ তুলে দেন।

দ্বন্দ্ব নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের আওতায় এসআইডি-সিএইচটি ও ইউএনডিপি’র সহযোগিতায় বে-সরকারি সংস্থা তাজিংডং কর্তৃক নগদ ৩ লাখ ৫০ হাজার টাকা প্রদান করে। প্রকল্পের লোকাল ভলেন্টিয়ার মেডিয়েটর ফোরামের সাধারণ সম্পাদক ও লামা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু কুমার সেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, প্রকল্প সমন্বয়কারী পাইচিংউ, প্রশিক্ষণ কর্মকর্তা মাইকেল মন্ডল, ইউএনডিপির উপজেলা ফ্যাসিলেটেটর মো. সেলিম উদ্দিন। উপস্থিত অতিথিরা নির্যাতিত দুস্থ নারীদের হাতে সহায়তার অর্থ তুলে দেন।

সংস্থার ‘দ্বন্দ্ব নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের’ সমন্বয়কারী পাইচিংউ বলেন, ইউএসএআইডির অর্থায়নে জনপ্রতি ৩০ হাজার টাকা হারে ১০ জন নির্যাতিত দুস্থ নারীদের পুনর্বাসন সহায়তা বাবদ ৩ লাখ টাকা ও নির্যাতিত নারীদের চলমান মামলা পরিচালনার জন্য জনপ্রতি ৫ হাজার টাকা হারে ১০ জনকে ৫০ হাজার টাকা সহায়তা করা হয়েছে।  আরো জানা যায় এর আগে আরো ২০ জন নারীকে অ্যাডভোকেট দ্বারা কাউন্সিলিংও করা হয়েছিল।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions