রবিবার | ১৮ অগাস্ট, ২০১৯

লামায় নির্যাতিত দুস্থ ২০ নারীকে আর্থিক সহায়তা প্রদান

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০১৯ ১১:১১:৫৮ | আপডেটঃ ১৭ অগাস্ট, ২০১৯ ০৩:১৬:২৭  |  ৭৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের  লামায় ২০ জন নির্যাতিত দুস্থ নারীকে সহায়তা প্রদান করা হয়েছে। ৮ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে উপজেলা পরিষদ হলরুম লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল ও উপজেলা নির্বাহী অফিসার নূর- এ জান্নাত রুমি দুস্থ নারীদের এই অর্থ তুলে দেন।

দ্বন্দ্ব নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের আওতায় এসআইডি-সিএইচটি ও ইউএনডিপি’র সহযোগিতায় বে-সরকারি সংস্থা তাজিংডং কর্তৃক নগদ ৩ লাখ ৫০ হাজার টাকা প্রদান করে। প্রকল্পের লোকাল ভলেন্টিয়ার মেডিয়েটর ফোরামের সাধারণ সম্পাদক ও লামা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু কুমার সেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, প্রকল্প সমন্বয়কারী পাইচিংউ, প্রশিক্ষণ কর্মকর্তা মাইকেল মন্ডল, ইউএনডিপির উপজেলা ফ্যাসিলেটেটর মো. সেলিম উদ্দিন। উপস্থিত অতিথিরা নির্যাতিত দুস্থ নারীদের হাতে সহায়তার অর্থ তুলে দেন।

সংস্থার ‘দ্বন্দ্ব নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের’ সমন্বয়কারী পাইচিংউ বলেন, ইউএসএআইডির অর্থায়নে জনপ্রতি ৩০ হাজার টাকা হারে ১০ জন নির্যাতিত দুস্থ নারীদের পুনর্বাসন সহায়তা বাবদ ৩ লাখ টাকা ও নির্যাতিত নারীদের চলমান মামলা পরিচালনার জন্য জনপ্রতি ৫ হাজার টাকা হারে ১০ জনকে ৫০ হাজার টাকা সহায়তা করা হয়েছে।  আরো জানা যায় এর আগে আরো ২০ জন নারীকে অ্যাডভোকেট দ্বারা কাউন্সিলিংও করা হয়েছিল।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions