শনিবার | ১৭ অগাস্ট, ২০১৯
পাহাড়ে নারী ও পুরুষদের স্বাবলম্বী করতে

জাপানী ভাষার ৪র্থ তম প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

প্রকাশঃ ০৬ অগাস্ট, ২০১৯ ১০:৪২:০৯ | আপডেটঃ ১৭ অগাস্ট, ২০১৯ ০৮:১৫:১০  |  ১১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের পিছিয়ে পড়া পাহাড়ি নারী ও পুরুষদের বিদেশে র্কমসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার লক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশীক কর্মসংস্থান মন্ত্রণায়ের অধীনে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর আওতায় বান্দরবান জেলার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)তে জাপানী ভাষার উপর ৪র্থ তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার(৬ আগস্ট) বেলা ১২ টায় বান্দরবানের পর্যটন এলাকা মেঘলায় অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)তে এই জাপানী ভাষা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)র অধ্যক্ষ প্রকৌশলী পলাশ কুমার বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

জানা যায়, পিছিয়ে পড়া পাহাড়ি নারী ও পুরুষদের বিদেশে র্কমসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার লক্ষে গত(১ আগস্ট) ২০১৮ সালে প্রবাসী কল্যাণ ও বৈদেশীক কর্মসংস্থান মন্ত্রণায়ের অধীনে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর আওতাধীন বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)তে এই জাপানী ভাষা কোর্সের যাত্রা শুরু হয়। তারই ধারাবাহিকতায় (১ আগষ্ট) শুরু হওয়া ৪র্থ তম ব্যাচে মোট ২৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৪ জন মহিলা ও ২১ জন পুরুষ শিক্ষার্থী।  

জাপানী ভাষার ৪র্থ তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কর্মসংস্থান অফিসের ভারপ্রাপ্ত সহকারি পরিচালক মো: আফসার আহম্মদ, টিটিসির সহকারী অধ্যক্ষ আসমা আক্তার, সিনিয়র প্রশিক্ষক রফিকুল ইসলাম, জাপানী ভাষা প্রশিক্ষক মাহমুদুল ইসলাম, প্রশিক্ষক কালোময় চাকমা, সিনিয়র প্রশিক্ষক মহিউদ্দিন, হংকংয়ের ক্যান্টনীজ ভাষা প্রশিক্ষক রোকেয়া রহমান প্রমূখ।   

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions