সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯
রাঙামাটির বরকলে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে

বরকলের ঠেগামুখে স্থল বন্দর নির্মাণ ও নদী ড্রেজিং এর প্রক্রিয়া শুরু হয়েছে : দীপংকর তালুকদার এম পি

প্রকাশঃ ১৮ জুলাই, ২০১৯ ১২:৪৪:০৫ | আপডেটঃ ১৮ অগাস্ট, ২০১৯ ০৪:৪০:৪৮  |  ৫৪০
বিশেষ প্রতিনিধি, রাঙামাটি। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এম পি বলেছেন, রাঙামাটির ভারতীয় সীমান্তবর্তী উপজেলা বরকলের ঠেগামুখে স্থলবন্দর নির্মাণের কাজ শুরু হয়েছে। ফলে এখানে যোগাযোগ ব্যবস্থা এবং অবকাঠামোগত উন্নয়ন হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামীলীগ সরকার পার্বত্য রাঙামাটি জেলাধীন মূল কর্ণফুলী নদীর অংশসহ কাঁচালং ও চেঙ্গী নদীর প্রয়োজনীয় অংশে ড্রেজিং করার উদ্যোগ নিয়েছে। যাতে নৌ যোগাযোগ স্বাভাবিক হয় এবং পাহাড়ী ঢলের কারণে ব্যাপক বন্যার দূর্যোগ থেকে জনগণ রক্ষা পায়। তিনি বলেন, বর্তমানে বরকল সদর থেকে হরিণা পর্যন্ত এবং বিদ্যুৎ সুবিধা এখনও যে সমস্ত স্থানে পৌঁছেনি, যেখানে বিদ্যুৎ সরবরাহ সম্ভব, সে সমস্ত স্থানে বিদ্যুৎ লাইন স্থাপনে প্রয়োজনীয় প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি বুধবার (১৭/০৭/২০১৯ইং) রাঙামাটির দূর্গম উপজেলা বরকলের  ভূষণচড়া ও আইমাছড়া ইউনিয়নের বন্যা কবলিত গ্রাম গুলোতে জেলা প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ভূষনছড়া ইউপি কার্যালয়ে বরকল উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীনের সভাপতিত্বে উক্ত ত্রান বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা, সাবেক জেলা পরিষদ সদস্য ও বরকল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা, ৪নং ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মামুনর রশিদ মামুন, ৩নং আইমাছড়া ইউপি চেয়ারম্যান অমর কান্তি চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। পরে দীপংকর তালুকদার এম পি বন্যা কবলিত এলাকা সমূহ পরিদর্শন করেন এবং ভূষনছড়া, এরাবুনিয়া এবং আইমাছড়া ইউনিয়নের কলাবুনিয়া এলাকায় ত্রাণ বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এম পি আরো বলেছেন, জনগণের দল বাংলাদেশ আওয়ামীলীগের নেতা কর্মিরা সাধারণ মানুষের সুখে-দু:খে অতীতে ছিল, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি এলাকায় শান্তি ও উন্নয়নের জন্য জাতি, ধর্ম নির্বিশেষে সকলকে সম্প্রীতি বজায় রাখার আহবান জানান।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions