শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

৬ষ্ঠ দিনের মতো সারাদেশের সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ বন্ধ

প্রকাশঃ ১৪ জুলাই, ২০১৯ ০৫:৩৪:২৪ | আপডেটঃ ২৩ মার্চ, ২০২৪ ১২:১৯:৫৪  |  ৭১৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ৬ষ্ঠ দিনের মতো সারাদেশের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।   টানা ১০দিনের প্রবল বর্ষনের কারনে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বিপদসীমার ১০সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে জেলা সদরের মেম্বারপাড়া, আর্মিপাড়া, ইসলামপুর,বাসস্টেশন  ছাড়াও  লামা, আলীকদম, রুমা, থানচি ও রোয়াংছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়।

শহরের কালাঘাটা, বড়ুয়াপাড়া,স্টেডিয়াম এলাকাসহ বিভিন্ন উপজেলায় পাহাড় ধসের ঘটনা ঘটলেও হতাহতের কোন ঘটনা ঘটেনি। ১৯৯৭ সালের পর বান্দরবানে এই ধরণের ভয়াবহ বন্যা আর দেখা যায়নি, বন্যার কারনে শুক্রবার সকাল থেকে  বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে, জেলার পানির সব উৎস পানির নিচে তলিয়ে যাওয়ায় বিশুদ্ধ  জলের তীব্র সংকট দেখা দিয়েছে, ৬ দিন ধরে  জেলার সড়ক যোগাযোগ বন্ধ থাকায় নিত্য পন্যের দাম  বেড়েছে।

বান্দরবান কেরাণীহাট সড়কের বাজালিয়ার বড়দোয়ার এলাকায় সড়ক পানিতে তলিয়ে যাওয়ার কারনে গত মঙ্গলবার থেকে ৬ষ্ঠ দিনের মতো জেলার সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

বান্দরবানের বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, বান্দরবান কেরানিহাট সড়কের বাজালিয়ায় সড়ক তলিয়ে যাওয়ায় বাস চলাচল বন্ধ রয়েছে। জেলায় ১৪১টি আশ্রয় কেন্দ্র খোলা হলেও যা পর্যাপ্ত না হওয়ায় বান্দরবানবাসী মানুষ মসজিদ,মন্দিরসহ বহুতল ভবনে আশ্রয় নিয়েছে ।

আশ্রয় কেন্দ্রগুলোতে পৌরসভা, প্রশাসন ও সেনাবাহিনীসহ বিভিন্ন সংস্থা খাবার বিতরণ করছে।   বিদ্্ুযত ও মোবাইল নেট না থাকায় বিভিন্ন স্থানের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions