শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

পাহাড়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশঃ ০৬ মে, ২০১৮ ০৭:১৮:০৫ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০১:৪৮:১৬  |  ৩০৫২
সিএইচটি টুডে ডট কম ডেস্ক: উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে পার্বত্য জেলাগুলোর পাশাপাশি সারা দেশে শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, “শান্তিপূর্ণ পরিবেশটা যাতে বজায় থাকে সেটা আমি চাই। সকলের সাথে একটা সৌহার্দ্যপূর্ণ অবস্থা থাকবে। এখানে কে পাহাড়ি, কে বাঙালি সেটা বড় কথা না। মানুষ মানুষই। মানুষকে মানুষ হিসেবেই দেখতে হবে।”

রোববার গণভবনে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে বান্দরবান জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে শিক্ষার্থী, শিক্ষক, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মত বিনিময়ে এ কথা বলেন সরকার প্রধান।
 
সরকার প্রধান আরো বলেন, “সমগ্র বাংলাদেশব্যাপী আমি বলব, শান্তি, নিরাপত্তা এবং একটা স্বস্তিমূলক পরিবেশ আমাদের একান্তভাবে দরকার। জাতির পিতা দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। এই দেশকে গড়ে তুলতে হবে মুক্তিযুদ্ধের চেতনায়; ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে। সেই সোনার বাংলাদেশই আমরা গড়তে চাই। ”

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা ছাড়াও সংশিষ্ট দপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা গণভবনে এ অনুষ্ঠানে উপসিন্থত ছিলেন।

দুই দশক আগে শান্তিচুক্তির মাধ্যমে দেশের পার্বত্য তিন জেলায় অস্থিরতার অবসানের প্রত্যাশা জাগালেও পাহাড়ি সংগঠনগুলোর নিজেদের কোন্দলে গত পাঁচ মাসেই ১৮ জনের প্রাণ গেছে।

সর্বশেষ গত ৩ মে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান জেএসএসের (এমএন লারমা) অন্যতম শীর্ষ নেতা শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয় এবং পরদিন তার শেষকৃত্যে অংশ নিতে যাওয়ার পথে সশস্ত্র হামলায় নিহত হন ইউপিডিএফ গণতান্ত্রিকের অন্যতম শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা বর্মাসহ পাঁচজন।

বিডি নিউজ
 
জাতীয় |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions