বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

রাফি হত্যার বিচার দাবিতে রাঙামাটিতে ২ তরুনীর ব্যাতিক্রমী প্রতিবাদ (ভিডিওসহ)

প্রকাশঃ ১৩ এপ্রিল, ২০১৯ ০৫:০৩:২৭ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৮:০১:৪২  |  ১৩২১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নাসরিন জাহান রাফিকে আগুন দিয়ে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে দুই তরুনী ব্যাতিক্রমী প্রতিবাদ করেছে। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তারা দুজন এই ব্যাতিক্রমী মানববন্ধন করে তারা নাসরিন জাহান রাফি হত্যার বিচার চেয়েছে।

এসময় তারা বলেন, রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে, সে বাচতে চেয়েছিল, কিন্তু তাকে বাচতে দেয়নি, তারা নুসরাত জাহান রাফিসহ সকল নারী নির্যাতন ও হত্যাকান্ডের বিচার দাবি করেন।

কক্সবাজারের আইনজীবি প্রমা ইসরাত বলেন, ফেনীর সোনাগাজীর মাদ্রাসার ছাত্রী নাসরিন জাহান রাফিকে তার মাদ্রাসার প্রধান উক্ত্যক্ত করত, সে প্রতিবাদ করায় তাকে আগুনে পুড়িয়ে নিমর্মভাবে হত্যা করা হয়, আমরা সে হত্যাকান্ডের প্রতিবাদে ও এবং বিচারের দাবিতে রাস্তায় দাড়িয়েছি। আমরা ওই শিক্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড চাই।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, এই ঘটনার প্রতিবাদ রাঙামাটিতে কেউ করেনি বলে আমরাও করব না, এমনটা হয় না, আমরা শুরু করেছি, আমাদের দেখাদেখি  অন্যরাও প্রতিবাদ  করতে শিখবে।

রাঙামাটির বাসিন্দা এবং আইনের ছাত্রী ত্রিশিলা চাকমা জানান, কেবল নুসরাত জাহান রাফি হত্যা নয়, আমরা সকল নারী হত্যাকান্ডের  বিচার চাই, বাংলাদেশে নারী নিযার্তন এখন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। আমরা নুসরাত জাহান রাফি হত্যার দ্রুত বিচার চাই।

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়ে মারার পর থেকে সারাদেশে প্রতিবাদের ঝড় উঠলেও রাঙামাটিতে নারীবাদী সংগঠনগুলোর নিরবতায় অনেকে বিস্ময় প্রকাশ করেছেন।

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী রাঙামাটিতে  এই দুই নারীর প্রতিবাদ করায় তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এভাবে  ১জন ২জন করে প্রতিবাদ করতে থাকলে এক সময় সবাই প্রতিবাদ করতে শিখবে, তখন অপরাধীরা অপরাধ ও অপকর্ম করে পার পাবে না।



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions