শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
বাঘাইছড়িতে নির্বাচনী কাজে সন্ত্রাসীদের হামলায় নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন প্রধান নির্বাচন কমিশনার

সংঘাতের পথ ভাল পথ নয়, ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন : বাঘাইছড়িতে সিইসি

প্রকাশঃ ০৭ এপ্রিল, ২০১৯ ০৭:৪১:৫৯ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৭:৪১:২১  |  ১৩২২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি।  রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটে ভোট গ্রহণ শেষে সদরে ফেরার পথে সন্ত্রাসীদের  ব্রাশফায়ারে সাতজন নিহত ও ৪০জন আহত হওয়ার ঘটনায় হতাহতদের পরিবারের মধ্যে অনুদানের টাকা বিতরন করেছে  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

আজ  রোববার সকাল সাড়ে ১১টার পর বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলানায়তনে স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিমিয় শেষে তিনি হতাহতদের মাঝে অনুদানের চেক বিতরন করেন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা মোট ৩৮টি হতাহত পরিবারের মধ্যে অনুদানের টাকা বিতরন করেন  এরমধ্যে নির্বাচনী দায়িত্ব পালন শেষে নিহত ৬জনের পরিবারকে সাড়ে ৫ লক্ষ টাকা, গুরুতর আহত ১৮জনের পরিবারকে ১ লক্ষ টাকা এবং কম আহত ১৪জনকে পঞ্চাশ হাজার টাকা করে অনুদানের টাকা বিতরন করেন। 

এসময় প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, বাঘাইছড়িতে সংঘটিত হত্যাকান্ড একটি মর্মান্তিক ঘটনা। ভবিষ্যতে নির্বাচনকে কেন্দ্র করে এমন হত্যাকান্ড কেউ যাতে পুনরাবৃত্তি না করতে পারে নির্বাচন কমিশন সেই বিষয়ে সর্তক রয়েছে।  ভবিষ্যতে নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে। ’

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা আরো বলেন, সংঘাতের পথ ভাল পথ নয়, আমাদের দেশে সর্বহারা অনেক বাহিনী ছিল, তারা নিজেদের ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে, সব জায়গা থেকে সন্ত্রাসী কর্মকান্ড গুটিয়ে এসেছে,এখনকার কেউ যদি থেকে থাকে সন্ত্রাসী কর্মকান্ডের মধ্যে, তাদেরকে আমি আবারও আহবান জানাই, ভুল স্বীকার করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন,পরিবার পরিজন নিয়ে শান্তিতে থাকুন, সকলকে শান্তিতে থাকতে দিন।

তিনি পাহাড়ে শান্তি বজায় রাখার আহবান জানিয়ে সন্ত্রাসীদের ভুল পথ থেকে সরে আত্বসর্পন করে স্বাভাবিক জীবন যাপনের আহবান জানান।
বাঘাছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমবেদনা সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ,সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি  মেজর জেনারেল এস এম মতিউর রহমান, নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম,খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল  হামিদুল হক, পুলিশের চট্টগ্রাম অঞ্চলের ডিআইজি খন্দকার গোলাম ফারুক,আনসার ও ভিডিপির চট্টগ্রাম অঞ্চলের রেঞ্জ প্রধান মো: শামসুল আলম, বিজিবি’র খাগড়াছড়ি সেক্টর কমান্ডার  গাজী মুহাম্মদ সাজ্জাদ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, রাঙ্গামাটির পুলিশ সুপার  মো: আলমগীর কবির,খাগড়াছড়ির পুলিশ সুপার মো: আহমার উজ্জামানসহ পদস্থ সামরিক বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: গত ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাপে বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে দিনভর দায়িত্বপালন শেষে সাজেক ইউনিয়নের ৩টি কেন্দ্রের নির্বাচনী সরঞ্জামসহ ফেরার পথে বাঘাইছড়ি দীঘিনালা সড়কের ৯ মাইল এলাকায় সন্ত্রাসীরা ব্রাশ করলে ঘটনাস্থলে ৬জন, পরে একজন ৭জন মারা যায়। আহত হয় অনেকেই।
নিহত ৭জন হলেন সহকারী প্রিজাইডিং অফিসার মো আমির হোসেন, পোলিং অফিসার আবু তৈয়ব, আনসার-ভিডিপি সদস্য আল আমিন, বিলকিস আক্তার, জাহানারা বেগম, মিহির কান্তি দত্ত ও অপর একজন মন্টু চাকমা। নিহত সাতজনের মধ্যে ৪ জন আনসার ভিডিপি সদস্য, প্রিজাইডিং পোলিং অফিসার দুজন, প্রার্থীর এজেন্ট একজন রয়েছেন।

মিন্টু চাকমা প্রার্থীর এজেন্ট হওয়ায় তাকে কোন অনুদান দেয়া হচ্ছে না।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions