বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

রাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৬ মার্চ, ২০১৯ ১২:৫৯:৩২ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০১:৩১:২০  |  ১১০২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০১৯ যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে।

সকাল সাড়ে ৬টায়  সূর্যোদয়ের সাথে সাথে রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগ করা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, শিক্ষার্থী -শিক্ষক এবং কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।
এরপর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ও শহীদ আব্দুল আলী এর সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায়  রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস এর সামনে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।
সকাল ১০টায় শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা এবং বৃত্তি প্রদান, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগ করা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৯৯ আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র  মোঃ আকবর হোসেন চৌধুরী ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার  অঞ্জন কুমার চাকমা।
প্রধান অতিথির বক্তব্যে ২৯৯ আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জন করার কথা বলেন। শিক্ষার্থীরা ভালোভাবে পাশ করলেই রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য অর্জিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, ৭১ এর পর বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি তরান্বিত হয়েছে এবং মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। এই অগ্রগতির পেছনে দক্ষ নেতৃত্বের কথা উল্লেখ করেন তিনি।


উৎসাহ উদ্দীপনার সাথে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের অভিনন্দন জানান উপাচার্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করেন উপাচার্য এবং শিক্ষার্থীদের মাঝে মেধা ও উপবৃত্তি, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার এবং স্বাধীনতা দিবস প্রোগ্রামিং প্রতিযোগিতার সনদপত্র বিতরণ করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions