শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

বাঘাইছড়িতে সেনাক্যাম্প পুনঃস্থাপনের দাবি

প্রকাশঃ ২৫ মার্চ, ২০১৯ ০৭:৪৬:৪৪ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৯:০৭:২২  |  ১৫০৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে সেনাক্যাম্প পুনঃস্থাপনের দাবি করেছেন স্থানীয়রা। ১৮ মার্চ সন্ত্রাসী হামলার পর এ দাবি জানান, নিহতদের পরিবারসহ স্থানীয় লোকজন। ওইদিন নির্বাচনী দায়িত্ব পালন শেষে উপজেলা সদরে ফেরার পথে মারিশ্যা-দীঘিনালা সড়কের ৯ মাইল এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছেন, নির্বাচনে দায়িত্ব পালন করা ৭ জন। গুলিতে গুরুতর আহত হয়েছেন, আরও ২৫ জন।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি , ঘটনাস্থলসহ প্রত্যাহার করা স্থানে সেনাক্যাম্প পুনঃস্থাপন ও ক্ষতিগ্রস্ত পরিবারদের পুনর্বাসনের দাবিতে সোমবার বাঘাইছড়ি উপজেলা সদরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সকালে উপজেলা পরিষদ ভবনের সামনে পালিত মানববন্ধনে হতাহত পরিবারের সদস্যসহ উপজেলার সর্বস্তরের জনসাধারণ যোগ দিয়েছেন।

এ সময় বক্তব্য দেন বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুর শুক্কুর মিয়া, স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর ছবুর, পৌর ওর্য়াড কাউন্সিলর শহিদুল ইসলাম মিঠুসহ হতাহত পরিবারের সদস্যরা।

বক্তারা বলেন, ঘটনার পর এখনও কোনো সন্ত্রাসীকে আটক করতে পারেনি প্রশাসন। পার্বত্যঞ্চলে সন্ত্রাসীদের আস্তানা চিহ্নিত করে সেসব জায়গায় সেনাক্যাম্প স্থাপন করতে হবে। সরকারকে মানুষের নিরপত্তা দিতে হবে। মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী  কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পাঠানো হয়েছে।


স্থানীয় আওয়ামী লীগ নেতাকে প্রাণনাশের হুমকি:

মুঠোফোনে তার প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দীন। তিনি অভিযোগ করে বলেন, রোববার নিজের পরিচয় অজ্ঞাত রেখে একই নম্বর থেকে আমাকে গুলি করে মেরে ফেলার হুমকি দেয় সন্ত্রাসীরা। এ বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে রোববার বিকালে বাঘাইছড়ি থানায় সাধারণ ডায়েরি করেছি। ১৮ মার্চ বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে নব নির্বাচিত চেয়ারম্যান সুদর্শন চাকমার চিফ পোলিং এজেন্টের দায়িত্ব পালন করি। এরপর থেকে অপর প্রতিদ্বন্ধী পক্ষের লোকজন আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। রোববার সকালের দিকে ০১৮৬৭১৩৫৪৩১ নম্বরধারী মোবাইল ফোনে আমাকে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়া হয়। নম্বরটি সার্চ দিয়ে দেখা যায়, সেখানে প্রমেশ চাকমা নামে এক ব্যক্তির নাম জানা যায়।

গিয়াস উদ্দিনের সাধারণ ডায়েরি করার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মঞ্জুর।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions