শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বাঘাইছড়ি হত্যাকান্ডের ঘটনা তদন্তে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৯ ০৪:১১:৩১ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:১৮:৪১  |  ১২৪৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে ব্রাশ ফায়ার করে ৮জনকে হত্যা এবং ২৫জন আহত হওয়ার ঘটনায় প্রকৃত কারণ উদঘাটনসহ ক্ষয়ক্ষতি নিরূপনের লক্ষ্যে আজ মঙ্গলবার সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তাদের তদন্ত রিপোর্ট চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রেরণের জন্য নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান।

কমিশনার কার্যালয়ের অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীকে আহবায়ক এবং রাঙামাটি জেলা প্রশাসনের  অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলামকে সদস্য সচিব করে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে, পুলিশের চট্টগ্রাম রেঞ্চ ডিআইজির একজন প্রতিনিধি (অতিরিক্ত ডিআইজি পদমর্যাদা সম্পন্ন), পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রতিনিধি (যুগ্নসচিব পদমর্যাদার), পরিচালক ও ব্যাটালিয়ন অধিনায়ক, ৩০ আনসার ব্যাটালিয়ন,ফয়েজ লেক-চট্টগ্রাম, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার সদর দপ্তরের প্রতিনিধি, (মেজর পদ মর্যাদা), ও রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা।
আজ ১৯ মার্চ ২০১৯ইং তারিখ মঙ্গলবার এই কমিটির প্রত্যেক সদস্যকে স্মারক নম্বর ০৫.৪২.০০০০.০১১.১৮.০০৯.১৯-১৫০,মূলে এই কমিটির সংক্রান্ত সিদ্ধান্তপত্রের বিষয়ে উল্লেখ করা হয়, গত ১৮.০৩.২০১৯ খ্রি. তারিখে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন শেষে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় সংঘটিত সশস্ত্র হামলা ও হত্যাকান্ডের ঘটনার বিষয়ে তদন্ত কমিটি।

তদন্ত কমিটিকে  সংঘটিত হত্যাকান্ডের  ঘটনার প্রকৃত কারণ উদঘাটন, সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন ও নিহত-আহতদের জানমালের প্রকৃত ক্ষয়ক্ষতি নিরুপন; ভবিষ্যতে এরূপ সহিংসতা প্রতিরোধকল্পে করণীয় বিষয়ে প্রয়োজনীয় সুপারিশমালা প্রণয়ন; এবং  আগামী ১০ কার্যদিবসের মধ্যে এ কার্যালয়ে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত: গতকাল ১৮ মার্চ বাঘাইহাটের ৩টি কেন্দ্রে ভোট গ্রহন শেষে বাঘাইছড়ি সদরে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ভোট গ্রহনকারী কর্মকর্তা ও  আনসার সদস্যসহ ৭জন মারা যান।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions