শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী উপকরণ প্রেরণ

খাগড়াছড়ির ১৭৫ কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্র ঝুকিপূর্ণ,সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তরের নিরাপত্তা

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৯ ০৯:৪৩:০৬ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১১:৩৭:০৩  |  ১০৯৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে ৮টি  উপজেলায় দ্বিতীয় ধাপে আগামীকাল সোমবার  অনুষ্ঠিতব্য ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ ভোটের যাবতীয় উপকরণ পাঠানো হয়েছে।

এর মধ্যে খাগড়াছড়ির দুর্গম ৩টি ভোট কেন্দ্রে লক্ষ্মীছড়ির শুকনাছড়ি,ফুর্তাছড়ি দীঘিনালার নাড়াইছড়িতে  হেলিকপ্টারে পাঠানো হয়েছে ভোটের উপকরণ। ১৭৫ ভোট কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করে ভোটারবান্ধব পরিবেশ গড়ে তুলতে সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার কথা জানিয়েছে প্রশাসক মো: শহিদুল ইসলাম। দুটি উপজেলা পরিষদে চেয়ারম্যান ও একটি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ফলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং মানিকছড়ি উপজেলা পরিষদে শুধু মাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার,৯৯০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৮৮০ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও  মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪ লাখ ১২ হাজার ৮৫৪ জন ভোটার তাদের ভোঠাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ২ লক্ষ ১হাজার ১৩৮ জন।

প্রসঙ্গত,চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯ উপজেলার মধ্যে আওয়ামী লীগ শুধু মাত্র মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় পায়। রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায়  বিএনপি, মহালছড়ি উপজেলা পরিষদে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) এবং অন্য পাঁচটি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে জয় লাভ করে প্রসীত খীসার নেতৃত্বাধীনপাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত প্রার্থীরা।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions