শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪
রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রিজিয়ন কমান্ডর

শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিযোগিতায় উদ্বুদ্ধ করতে হবে : রিজিয়ন কমান্ডার

প্রকাশঃ ১৭ ডিসেম্বর, ২০১৮ ০৮:২৭:০৫ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৬:৩৫:৩৮  |  ৮৯১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদকে উৎসর্গ করে রাঙামাটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ।
প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার বলেন, পার্বত্যাঞ্চলের মত পিছিয়ে পড়া অঞ্চলে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। তিনি শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিযোগিতায় উদ্বুদ্ধ করার জন্য বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের এই ধরনের উদ্যোগের ভূয়ষী প্রশংসা করে বলেন, এর মাধ্যমে শিশু-কিশোরদের মেধা ও মননের বিকাশে ইতিবাচক ভুমিকা রাখবে।  

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান ও সদর সেনা জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলাম। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।     

আলোচনা সভা শেষে রাঙামাটির বিভিন্ন স্কুল-কলেজের দেয়ালিকা ও শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। দেয়ালিকা প্রতিযোগিতায় যৌথভাবে প্রথম স্থান অধিকার করেছে রাঙামাটি মেডিকেল কলেজ ও লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ। যৌথভাবে দ্বিতীয় স্থান করেছে রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়। যৌথভাবে তৃতীয় স্থান করেছে শহীদ আবদুল আলী একাডেমি ও তৈয়বিয়া আইডিয়াল স্কুল। এছাড়াও চিত্রাংকন প্রতিযোগিতায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions