বুধবার | ২৭ মার্চ, ২০১৯
রাঙামাটিতে

জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

প্রকাশঃ ১২ ডিসেম্বর, ২০১৮ ১১:২৮:১২ | আপডেটঃ ২৬ মার্চ, ২০১৯ ০৬:১৮:১০  |  ৪৩৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে’র জেলা পর্যায়ে সমাপনী খেলা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়।
বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় চিংহ্লা মং চৌধুরী মারী স্টেডিয়াম মাঠে টুর্নামেন্ট দু’টির ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলমের সভাতিত্বে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শিক্ষা বিভাগের আহ্বায়ক অংসুই প্রু চৌধুরী সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের বিজয়ী ও রানার্স আপ দলের নিকট পুরস্কার বিতরণ করেন। এ সময় জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপসী চাকমা’সহ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী বলেন, খেলাধুলার মাধ্যমে সকল জাতিগোষ্ঠীর মধ্য সম্প্রীতি গড়া সম্ভব। আর সম্প্রীতি বজায় থাকলে সুন্দর বাংলাদেশকে এগিয়ে নেওয়া সহজতর হবে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন জাতিগোষ্ঠীর বসবাস। এই খেলাধুলায় পারে সকলের মাঝে সম্প্রীতি গড়তে। আমরা এই ক্ষুদে শিক্ষাথীদের জাতীয় খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে চাই। তিনি বলেন, খেলাধুলা মানুষের মাঝে আনন্দ সৃষ্টি করে, উদ্দীপনা সৃষ্টি করে। শরীর ও মনকে সুষ্ট সবল রাখতে খেলাধুলার বিকল্প নেই। তাই বেশী বেশী করে খেলাধুলার আয়োজন করতে সংশ্লিষ্ঠদের প্রতি আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন,  এই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা টুর্নামেন্টের মাধ্যমে তৃনমূল থেকে শুরু করে উপজেলা-জেলা পর্যায়ের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে একটা জাগরন সৃষ্টি হয়েছে তারা যেমন মনোযোগী হয়েছে তেমনী খেলার প্রতি একটা আকর্ষনও বেড়েছে। তিনি বলেন, এই টুর্নামেন্টের মধ্য দিয়ে অনেক খেলোয়াড় সৃষ্টি হয়েছে যারা এশিয়া গেমসে অংশগ্রহণ করে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এই অর্জন ধরে রাখতে তিনি শিক্ষাথীর প্রতি আহ্বান জানান। এই টুর্নামেন্টে বিভাগীয় ও জাতীয় পর্যায়ের যেতে যতটুকু সহযোগীতা প্রয়োজন তিনি জেলা পরিষদ হতে সর্বাত্বক সহযোগীতা প্রদানের প্রতিশ্রুতী ব্যক্ত করেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বাঘাইছড়ি উপজেলার পাকুজ্জ্যাছড়ি আবাসিক সরকারী প্রাথমিক বিদ্যালয় (বালিকা) দল ৩-০ গোলে বরকল উপজেলার জগন্নাথছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। অন্যদিকে ট্রাইব্রেকারে সদর উপজেলার নিউ রাঙামাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় দল ৪-৩ গোলে বাঘাইছড়ি উপজেলার রূপালি সরকারী প্রাথমিক বিদ্যালয় (বালক) দলকে  পরাজিত করে জেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

টুর্নামেন্টে বাঘাইছড়ি উপজেলার পাকুজ্জ্যাছড়ি আবাসিক সরকারী প্রাথমিক বিদ্যালয় (বালিকা) দল থেকে ১১নং জার্সি পরিহিত খেলোয়ার রূপা চাকমা শ্রেষ্ঠ খেলোয়াড় ও ম্যাচে সর্বোচ্চ  ৪টি গোল করে একই বিদ্যালয়ের ০৮নং জার্সিধারী রূপা চাকমা শ্রেষ্ঠ গোল দাতা হিসেবে পুরস্কার অর্জন করে। অন্যদিকে বালক দল থেকে সদর উপজেলার নিউ রাঙামাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গোল রক্ষক মারুফ শ্রেষ্ঠ খেলোয়াড় ও রাজস্থলী উপজেলার তাইতংপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উথাইচিং মারমা সর্বোচ্চ গোলদাতা হিসেবে নির্বাচিত হয়।  

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions