শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

ম্যালেরিয়া রোগ নির্মূলে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ শুরু

প্রকাশঃ ১২ ডিসেম্বর, ২০১৮ ০৭:৪৫:৪২ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৭:৪৯:৩৫  |  ৯১৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে ম্যালেরিয়া রোগ নিমূলের লক্ষ্যে জেলার বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্যকর্মীদের  দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসুচী শুরু হয়েছে। বুধবার সকালে বান্দরবান জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে জেলা সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে এই প্রশিক্ষণ শুরু হয়।
এসময় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের( ঈঐঈচ) ম্যালেরিয়া রোগ নিমূলের বিভিন্ন চিকিৎসা পদ্ধতি ও জনসচেতনতা বৃদ্ধি সর্ম্পকে ব্যাপক ধারণা দেন বিশেষজ্ঞ ডাক্তারগণ।

আয়োজকেরা জানান,২০৩০ সালের মধ্যে বাংলাদেশে ম্যালেরিয়া রোগ নিমূলের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে এবং পার্বত্য এলাকা থেকে এই ম্যালেরিয়া রোগ নিমূলে বিভিন্ন হাসপাতাল,কমিউনিটি ক্লিনিক ও এনজিও সংস্থা কাজ করে যাচ্ছে। এসময় বিশেষজ্ঞ ডাক্তারগণ বলেন,২০১৮ সালের নভেম্বর মাস পর্যন্ত বান্দরবানে ১ লক্ষ ২২ হাজার ৯ শত ২৮ জন ব্যক্তি ম্যালেরিয়া রোগ পরীক্ষা করে আর এর মধ্যে ৫ হাজার ৬শত ৫০ জন ব্যাক্তি ম্যলেরিয়া রোগে আক্রান্ত হয় বলে জানা যায়, আর তাদের সকলকে দ্রুত চিকিৎসা ও ঔষধ দিয়ে সুস্থ করা হয়।
 
প্রশিক্ষণ কর্মসুচীতে এসময় উপস্থিত ছিলেন বান্দরবানের সিভিল সার্জন ডা:অংসুই প্রু মার্মা,মেডিকেল অফিসার ডা:মো:সিরাজুল ইসলাম,মেডিকেল অফিসার ডা:বেলায়েত হোসেনসহ বান্দরবান জেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার।

 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions