বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
সবাই সাহায্যের হাত প্রসারিত করলে বেঁছে যাবে তার জীবন

দুটি কিডনি নষ্ট হওয়ায় জীবন মরণ সন্ধিক্ষনে চবি ছাত্র আমান উল্লাহ

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০১৮ ০২:১৬:১৪ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০১:১১:১৭  |  ১৮৮১
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। একজন মানুষ, অপর মানুষের বিপদে এগিয়ে আসবে এটাই সবার কাম্য। সমাজের গুনীজনরা এগিয়ে এলে এই দেশ হয়ে উঠবে সুখী, সমৃদ্ধ ও শান্তিময়।

রাঙামাটি ৭নং ওয়ার্ড ফরেস্ট কমপ্লেক্স জামে মসজিদের ইমাম  মাওলানা হাজী মোহাম্মদ মিয়ার পুত্র আমান উল্লাহ। আমান উল্লাহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞানের ২০০৯-২০১০ সেশনের একজন মেধাবী ছাত্র।  তিনি রাঙামাটির বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। আজ তিনি দুই বছর যাবত তার দুটি কিডনি নষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি চট্টগ্রাম মেডিকেলে বিছানায় জীবন যাপন করছেন। তার দুটি কিডনী পরিবর্তন ও উন্নত চিকিৎসার জন্য বিপুল পরিমাণ টাকার প্রয়োজন। বর্তমানে তাঁর ডায়ালাইসিস, ঔষধ এবং ইঞ্জেকশন বাবদ প্রতিদিন ২০/৩০ হাজার টাকা খরচ হচ্ছে। তাঁর পরিবারের একার পক্ষে তাঁর এই চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হচ্ছে না।

২০১৭ সালে তার দুটি কিডনি নষ্ট হওয়ার বিষয়টি ধরা পড়ে। দেশে ডাক্তার দেখানো হয়েছিল। এমনকি ভারতেও উন্নত চিকিৎসার জন্য নিয়ে গিয়েছিলেন। উন্নত চিকিৎসা ও অর্থ অভাবে তার এখন জীবন মরণ সন্ধিক্ষনে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ভারতেও বেসরকারি মেডিকেলের চিকিৎসকরা জানিয়েছেন, আমান উল্লাহ’র চিকিৎসায় অন্তত ২৫ থেকে ৩০ লাখ টাকার প্রয়োজন। আরো বেশিও লাগতে পারে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক জানিয়েছেন- দেশে আর তাকে চিকিৎসা দেয়া সম্ভব নয়। তাই দ্রুত তার চিকিৎসা করানো প্রয়োজন। সেখানকার চিকিৎসদের সঙ্গে কথা বলে চিকিৎসা করানো পরামর্শ দেন।

তবে এতো বড় রোগে আক্রান্ত হয়ে স্বপ্ন ভাঙার উপক্রম হলেও আমান উল্লাহ’র মনোবল ভাঙেনি। নিজেকে শক্ত রাখার চেষ্টা করছেন। তিনি ভাবছেন দেশের ডাক্তার সমাজের পাশাপাশি সকল মানুষ তার পাশে দাঁড়াবে। তিনিও সুস্থ হয়ে ফিরে আসবেন সবার মাঝে। ফিরে আসবে তার সেই আগের মতো চঞ্চলতা। পূরণ হবে বাবা-মায়ের স্বপ্ন।

যদি কোনো হৃদয়বান ব্যক্তি আমান উল্লাহ’র এই বিপদে তার পাশে দাঁড়াতে চান, সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান, তাহলে নিচের অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারেন।


নামঃ মোঃ সাইফুল্লাহ, ইসলামী ব্যাংক, রাঙামাটি শাখা।
একাউন্ট নাম্বার- ৭৮১১ এমএসএ (সঞ্চয়ী হিসাব)।
আমান উল্লাহ বিকাশঃ ০১৮১২-৫২৮৫২৮ (পার্সোনাল)।
কোন বিষয়ে জিজ্ঞাসা থাকলেঃ ০১৮১২-৫২৮৫২৮ সাইফুল্লাহ (আমানুল্লাহ'র ছোট ভাই) ।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions