শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে সংবর্ধনা প্রদান করবে জেলা প্রাথমিক শিক্ষক সমিতি

“ শৈলজ্যোতি ” উপাধিতে ভূষিত হচ্ছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০১৮ ০৯:১৩:৪৩ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৫:১৯:৫৬  |  ২৫০৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিপুল উৎসাহ উদ্দীপনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে সংবর্ধনা প্রদান করছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বান্দরবান পার্বত্য জেলা কমিটি।

কাল বুধবার দুপুর আড়াইটায় বান্দরবান সদরের অরুণ সারকি টাউন হলে বর্ণাঢ্য আয়োজনে শিক্ষার আলোয় আলোকিত বান্দরবানের রুপকার প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে এই সংবর্ধনা প্রদান করা হবে।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত থাকার কথা রয়েছে বান্দরবান সেনা রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, (এনডিসি,পিএসসি), জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: শহীদুল ইসলাম। আর অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ও অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সীমা দাশ।

বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সীমা দাশ জানান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে সংবর্ধনা উপলক্ষে আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন। আমরা মহাসমারোহে পার্বত্য প্রতিমন্ত্রীকে বিশাল সংবর্ধনা প্রদান করব। সভাপতি সীমা দাশ আরো জানান, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে সারা বাংলাদেশে ২৬ হাজার  বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে, প্রধান শিক্ষকদের ২য় শ্রেনীর পদমর্যাদা দেয়া হয়েছে, আর পার্বত্য এলাকায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সরকারের প্রতিনিধি হয়ে শিক্ষার উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। একসময় শিক্ষা ক্ষেত্রে প্রাথমিকে বান্দরবানের অবস্থান ছিল সারাদেশে মধ্যে ৬৪তম আর আজ প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নির্দেশ ও অনুপ্রেরণায় এখন প্রাথমিক শিক্ষায় বান্দরবানের অবস্থান ৩২তম। প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নিরলস শ্রম আর মেধার ফলে আজ পার্বত্য জেলা বান্দরবানে চালু হতে যাচ্ছে বান্দরবান বিশ্ববিদ্যালয়। শিক্ষার নগরীতে পরিণত হচ্ছে পুরো জেলা। আর তাই প্রতিমন্ত্রী বীর বাহাদুরের এসব অবদানের স্বীকৃতি স্বরুপ আমরা তাকে বিশাল সংবর্ধনা দেয়ার জন্য প্রস্তুুত।


বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: জাহিদুল আলম জানান, শিক্ষার আলোক বর্তিতা হিসেবে অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিকে “ শৈলজ্যোতি ” উপাধি হিসেবে সংবর্ধনা দেয়া হবে। আর এই সংবর্ধনার মাধ্যমে আমরা মনে করি পার্বত্য জেলা বান্দরবানের প্রাথমিক শিক্ষার মান অনেকাংশে বৃদ্ধি পাবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions