বুধবার | ১৭ অক্টোবর, ২০১৮

কোটা পুনর্বহালের দাবিতে পিসিপির কর্মসুচি ঘোষণা

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০১৮ ০৬:৩৫:৫৮ | আপডেটঃ ১৭ অক্টোবর, ২০১৮ ০৬:৫৪:৫৭  |  ২৯১
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। দেশে অনগ্রসর জাতিগোষ্ঠীর জন্য প্রথম ও দ্বিতীয় শ্রেণীর সরকারী চাকুরীতে সংরক্ষিত ৫% কোটা পুনর্বহালের দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে পাহাড়ি ছাত্র পরিষদ আন্দোলনের কর্মসুচি ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে পিসিপি চট্টগ্রাম মহানগর শাখা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা যৌথভাবে উক্ত সংবাদ সম্মেলন আয়োজন করে।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন পিসিপি চবি শাখার সভাপতি সুনয়ন চাকমা। তিনি বলেন,  অনগ্রসর জাতিগোষ্ঠীর জন্য সংরক্ষিত ৫% কোটা বাতিলের সিদ্ধান্ত অত্যন্ত অবিবেচনা প্রসূত, অযৌক্তিক, বাস্তবতাবিবর্জিত ও সরকারের ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনার সাথে অসামঞ্জস্যপূর্ণ।’

পশ্চাদপদ জনগোষ্ঠীগুলোকে এগিয়ে নেয়ার জন্য কোটা ব্যবস্থা পুনরায় চালু করা ছাড়া অন্য কোন উপায় নেই মন্তব্য করে তিনি বলেন, ‘দেশের পশ্চাদপদ সংখ্যালঘু জাতিগুলোকে শিক্ষাদীক্ষা ও চাকুরীসহ উন্নয়ন সূচকে পেছনে রেখে আগমী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি সমৃদ্ধ ও উন্নত দেশে রুপান্তরিত করার সরকারের স্বপ্ন কখনোই বাস্তবায়ন সম্ভব হবে না। বরং দেশকে উন্নত, সমৃদ্ধ ও আধুনিক করতে হলে সংখ্যালঘু জাতিগুলোকে সবদিক দিয়ে এগিয়ে নিতে হবে এবং এজন্য দরকার সরকারের বিশেষ পরিকল্পনা।’


সংবাদ সম্মেলনে তিন দিনের কর্মসুচি ঘোষণা করা হয়েছে। এগুলো হলো:

১. পিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আগামী ১২ অক্টোবর ২০১৮, শুক্রবার বিকাল ৪টায় চট্টগ্রাম শহরের চেরাগী পাহাড় মোড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

২. পিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আগামী ১৪ অক্টোবর ২০১৮, রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মানববন্ধন।

৩. পিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আগামী ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার চট্টগ্রাম শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ।

শেষে পিসিপি নেতৃবৃন্দ তাদের ন্যায্য দাবি আদায়ে ও কর্মসুচিতে দেশের সকল রাজনৈতিক দল, ছাত্র সংগঠন, লেখক, শিক্ষক, বুদ্ধিজীবী, সাংবাদিক তথা সকল স্তরের জনগণের সাহায্য ও সমর্থন কামনা করেন।

সংবাদ সম্মেলনে এ ছাড়া উপস্থিত ছিলেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক অর্পন চাকমা, সহ-তথ্য প্রচার সম্পাদক ত্রিরতœ চাকমা, পিসিপি চট্টগ্রাম  মহানগর শাখার সভাপতি হ্লাচিংমং মারমা ও সাধারণ সম্পাদক অমিত চাকমা প্রমূখ।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এর সহ দপ্তর সম্পাদক ক্লিনটন চাকমা প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions