বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে রাঙামাটিতে আওয়ামীলীগের প্রতিবাদ সভায়

নির্বাচনকে ঘিরে পাহাড়ে ষড়যন্ত্র শুরু হয়ে গেছে, সর্তক থাকতে হবে

প্রকাশঃ ২১ অগাস্ট, ২০১৮ ১০:২৪:০৫ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৬:৫১:৫২  |  ১৩৯০
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে রাঙামাটিতে জেলা আওয়ামীলীগের প্রতিবাদ সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের উদ্যেগে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজার সভাপতিত্বে এ প্রতিবাদ সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

২১শে আগষ্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবি করে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতাব্বর, যুগ্ন সাধারন সম্পাদক জসীম উদ্দিন বাবুল, সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, জেলা কৃষকলীগের সভাপতি জাহিদ আক্তার, সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সাওয়াল উদ্দিন, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৪ সালের ২১ আগষ্টের গ্রেনেড হামলার ঘটনায় রাঙামাটির আওয়ামীলীগ নেতারা আবারো তৎকালীন বিএনপি সরকারকে অভিযুক্ত করে বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের মতোই ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় ঘটনা পুরো জাতীকে স্তব্ধ করে দিয়েছে । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে ধংব্বস করাই হচ্ছে মূলত এই হামলা । বক্তারা হামলার সাথে জড়িতদের  দ্রুত বিচার কার্য সম্পন্ন করতে সরকারের প্রতি আহবান জানান ।
বক্তারা আরো বলেন, অতীতের ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে, সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী জননেতা দীপংকর তালুকদারকে নৌকা মার্কায় নির্বাচিত করতে হবে।  

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বক্তারা বলেন, আগামী নির্বাচনকে ঘিরে পাহাড়ে ষড়যন্ত্র শুরু হয়ে গিয়েছে, ঘরে বসে থাকার সুযোগ নেই  উল্লেখ করে সকল নেতা কর্মীকে দ্বিধা-দ্বন্দ্ব ভুলে গিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের কাছাকাছি থেকে কাজ করার নির্দেশনা দেন। বক্তারা গত নির্বাচনে কথা স্মরণ করিয়ে নেতা-কর্মীদের চোখ-কান খোলা রেখে কাজ করার ও অস্ত্রের কাছে আর যাতে হেরে যেতে না হয় সেই লক্ষকে মাথায় রেখে  এগিয়ে যাওয়ার আহবান জানান।

প্রতিবাদ সভা শেষে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions