বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

বুদ্ধিজীবি দিবসে অপরাজিতার ব্যাতিক্রমী কর্মসুচীর আয়োজন
১৪ ডিসেম্বর, ২০১৯ ১২:১৪:৩৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে রাঙামাটিতে ব্যতিক্রমধর্মী কর্মসূচির আয়োজন করেছে রাঙামাটির উদীয়মান নারী সংগঠন অপরাজিতা।  বিকালে শহরের রিজার্ভ বাজার এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সংলগ্ন (পুরাতন কোর্ট) শহীদ এম. এ.  আলীর সমাধিসৌধ পরিষ্কার পরিচ্ছন্ন করে অপরাজিতা ও জীবন এর সদস্যরা।

রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি নেতা এজাজ নবীর মায়ের ইন্তেকাল
১৪ ডিসেম্বর, ২০১৯ ১২:০৯:২৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী ও নানিয়াচর উপজেলা বিএনপির সভাপতি  এজাজ নবী রেজার মা রহিমা বেগম ইন্তেকাল করেছেন ( ইন্না ইলাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ১০৩ বছর।

খাগড়াছড়ি শহরে শতাধিক শীতার্থ দরিদ্র মানুষের পাশে যুবনেতা লক্ষ্মী চাকমা
১৪ ডিসেম্বর, ২০১৯ ১০:২৬:৫৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সদর এলাকার আপার পেরাছড়া, ছড়ার পাড় এবং বটতলী এলাকার শতাধিক দরিদ্র শীতার্থ মানুষের পাশে উষ্ণতা ছড়াতে এগিয়ে এসেছেন যুবনেতা ও ব্যবসায়ী লক্ষ্মী চাকমা।

ছাত্রলীগ নেত্রী নিহতের প্রতিবাদ ছাত্র ইউনিয়নের
১৪ ডিসেম্বর, ২০১৯ ১০:২৫:০৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রলীগ নেত্রী ফারমিন আক্তার মৌলি ও স্ট্যামফোর্ড বিশ^বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যাকান্ডের প্রতিবাদ ও বিচার দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা শাখা। এছাড়া গত ১৭ নভেম্বর সড়ক দুর্ঘটনায় রাঙামাটি সরকারি কলেজের  স্নাতকের শিক্ষার্থী এশিনসিং মারমা নিহতের এক মাসেও ঘাতক ট্রাকচালক গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ জানিয়েছে সংগঠনটি।

পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশনকে কার্যকরে সরকার নানা উদ্যোগ নিয়েছে : পার্বত্যমন্ত্রী
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৭:২৪:২২

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বিধি প্রবিধি প্রণয়নে জনসংহতি সমিতিসহ বিভিন্ন পক্ষের সাথে আলোচনা করে সমাধানের পথ খোঁজা হচ্ছে। কমিশনকে কার্যকর করতে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় গুলোর সাথে সমন্বয় করা হচ্ছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশেসিং, এমপি।

সাউথ এশিয়ান গেমসে কারাতে ও খো খো ইভেন্টে পদক বিজয়ীদের সংবর্ধনা দিবে জেলা পরিষদ
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৭:২০:২৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ১৩তম সাউথ এশিয়ান গেমস এ কারাতে ও খো খো ইভেন্টে পদক বিজয়ীদের বর্নাঢ্য আয়োজনে সংবর্ধনা দিচ্ছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। আগামী ১৫ ডিসেম্বর রবিবার বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে বর্ণাঢ্য আয়োজনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা।

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালো বান্দরবান কলেজ ছাত্রলীগ
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৭:১৩:৫১

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। আজ ১৪ই ডিসেম্বর মহান শহীদ বুদ্ধিজীবী দিবস। বাঙালি জাতির জীবনে এক দু:সহ কষ্টের দিন, তাই দিনটিতে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে বান্দরবান সরকারি কলেজের নবগঠিত ছাত্রলীগ কমিটি।

লামায় মেয়ের খুনের বিচারের দাবীতে বৃদ্ধ মায়ের সংবাদ সম্মেলন
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৭:১১:১৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের আলোচিত সাজু আক্তার হত্যার ঘটনার বিচারের দাবী ও হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে নিহত সাজু আক্তারের পরিবার।

কাপ্তাইয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৪:৫২

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (১৪ই ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রী, আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক, বিভিন্ন সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানায়।

বান্দরবানে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালন
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৩:০৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন, ভ্যাট দিয়ে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  বর্নাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটিতে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৪:৫১:৩২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শহীদ এম, আবদুল আলী মঞ্চে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে এতে পুলিশ সুপার আলমগীর কবীর, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু, মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা রহুল আমিন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে.সহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-

অটিস্টিক শিশুদের প্রতিভা বিকাশে সবাইকে একযোগে কাজ করতে হবে: নব বিক্রম কিশোর ত্রিপুরা
১৪ ডিসেম্বর, ২০১৯ ০৪:৪৯:২৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি বলেছেন, যত্ন, ভালবাসা দিয়ে মানুষ করলে অটিস্টিক শিশুরা ও একটি সুন্দর জীবন লাভ করতে পারে। এদের মধ্যে অনেক প্রতিভা রয়েছে। তাদের প্রতিভাগুলো খুঁজে বের করতে হবে এবং প্রতিভার বিকাশ ঘটাতে হবে। এজন্য বিশেষ করে অভিভাবকদের অটিজম শিশুর প্রতি অধিকতর যত্নবান হতে হবে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions