বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

আলীকদমে সেনাবাহিনীর উদ্যোগে ছাত্র-ছাত্রীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান
০৮ নভেম্বর, ২০১৯ ০৯:২৫:৫০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদম সেনা জোন ( প্রত্যয়ী তেইশ) এর আয়োজনে আলীকদম ম্রো কমপ্লেক্সের ছাত্র ছাত্রীদের বিনামুল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ঔষুধ বিতরন করা হয়েছে।

লামায় বাল্য বিবাহ ও ইভটিজিং সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে ক্যাম্পেইন
০৮ নভেম্বর, ২০১৯ ০৮:২২:১৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বাল্য বিবাহ এবং ইভটিজিং সম্পর্কে বান্দরবানের লামা উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মাঝে ক্যাম্পেইন শুরু হয়েছে।

চীবর উৎসর্গ করার মধ্যে দিয়ে শেষ হলো ২দিনব্যাপী কঠিন চীবর দান উৎসব
০৮ নভেম্বর, ২০১৯ ০৭:১১:৫৭

ষ্টাফ রিপোর্টার, রাঙামাটি।  চীবর উৎসর্গ করার মধ্যে দিয়ে রাঙামাটি রাজবন বিহারে শেষ হলো বৌদ্ধ সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় উৎসব কঠিন চীবর দান উৎসব।  বৃহস্পতিবার বিকালে বেইন ঘরে সুতা কাটার মাধ্যমে চীবর বানানোর কাজ শুরু হয়।  শুক্রবার বিকালে চীবর প্রদানের মাধ্যমে এর উৎসবে পরিসমাপ্তি ঘটে। কঠিন চীবর দান উৎসবে তিন পার্বত্য জেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে বৌদ্ধ ধর্মালম্বীরা যোগ দেয়।

বান্দরবানে তঞ্চঙ্গ্যা জনগোষ্ঠীর নবান্ন উৎসব অনুষ্ঠিত
০৮ নভেম্বর, ২০১৯ ০৭:০৭:৪৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান আর দেবতা ও লক্ষী পূজার মধ্য দিয়ে বান্দরবানে নবান্ন উৎসব (নোয়া ভাত খানা) পালন করেছে তঞ্চঙ্গ্যা জনগোষ্ঠী। শুক্রবার সকালে বান্দরবান সদরে ক্ষুদ্র-নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট এর আয়োজনে রেইছা সিনিয়র পাড়া এলাকায় এই নবান্ন উৎসব অনুষ্ঠিত হয়।

পাহাড়ে র‌্যাবের ব্যাটালিয়ন স্থাপন পরিস্থিতিকে জটিল করবে : চার পাহাড়ি সংগঠন
০৮ নভেম্বর, ২০১৯ ০৫:২৫:০৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের সভাপতি সচিব চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা আজ শুক্রবার ৮ নভেম্বর ২০১৯ এক যৌথ বিবৃতিতে বলেছেন পার্বত্য চট্টগ্রামে র‌্যাবের একটি ব্যাটালিয়ন (র‌্যাব -১৫) স্থাপন করা হলে তা এ অঞ্চলের পরিস্থিতিকে আরো বেশী জটিল করে তুলবে।

পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে রাঙামাটিতে বিশাল জশনে জুলুছ অনুষ্ঠিত
০৮ নভেম্বর, ২০১৯ ০৫:২৩:০৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ)-উপলক্ষে রাঙামাটিতে তিন পার্বত্য জেলার সর্ববৃহৎ জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে। ঈদে মিলাদুন্নবী(দঃ) উপলক্ষে বর্ণাঢ্য এই জশনে জুলুছের  আয়োজন করেছে গাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি জেলা।

খাগড়াছড়িতে শিশু ধর্ষণের চেষ্টায় আটক ১
০৮ নভেম্বর, ২০১৯ ০৫:২১:৪৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৫ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ মো. মিন্টু নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে মুসলিমপাড়া এলাকা থেকে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃত মো. মিন্টু ঢাকার মিরপুরের মো. শাহজানের ছেলে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions