শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়ি জেলা পরিষদে চেয়ারম্যান ও সদস্য হতে আওয়ামীলীগ নেতাদের জোর লবিং
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২৪:১৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নতুন সরকার গঠনের সাথে সাথে পাল্টে যায় বিশেষায়িত স্থানীয় সরকার কাঠামো তিন পার্বত্য জেলার তিনটি জেলা পরিষদের নীতি নির্ধারণী কাঠামোও। বর্তমানে একজন চেয়ারম্যান এবং চৌদ্দজন সদস্য নিয়ে গঠিত অনির্বাচিত এই পরিষদগুলোর হাতে হস্তান্তরিত সরকারি বিভাগগুলো নিয়ন্ত্রণের অবারিত ক্ষমতা।

বাঘাইছড়িতে জোড়া হত্যার ঘটনায় বড় ঋষি চাকমাসহ ২৪ জনকে আসামী করে মামলা
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০১:০১:১৪

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি জেলার বাঘাইছড়িতে জেএসএস সংস্কারের ২ সমর্থককে হত্যার ঘটনায় আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মামলা হয়েছে। নিহত রিপেল চাকমার স্ত্রী জোসি চাকমার স্ত্রী জনসংহতি সমিতির নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমাসহ ২৪জনকে আসামী করে হত্যা মামলা ( মামলা ১-তারিখ ১৯-০৯-২০১৯ইং) দায়ের করে।

পার্বত্যমন্ত্রী বান্দরবানে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করলেন
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫৭:০৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে এই উন্নয়ন প্রকল্পসমুহের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিতে সরকার কাজ করছে : জেলা প্রশাসক
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫৪:৪৫

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। বর্তমান সরকার পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সিএইচটিডিএফ-ইউএনডিপির স্থাপিত বেসরকারী প্রাথমিক বিদ্যালয় গুলো জাতীয়করণ করা হয়েছে। এছাড়া এসব বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের জাতীকরনের আওয়াতায় আনার লক্ষ্যে ইতি মধ্যে তাদের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে।

পার্বত্য এলাকায় পানীয় জলের উৎস উন্নয়নের লক্ষ্যে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪৩:৩৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পানীয় জলের উৎস উন্নয়নের লক্ষ্যে জেলা পর্যায়ে এ্যাডভোকেসী সভা বৃহস্পতিবার (১৯সেপ্টেম্বর) সকালে জেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

পাসপোর্ট করাতে এসে বান্দরবানে ধরা পড়ল রোহিঙ্গা নারীসহ দুইজন
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪০:০৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে বান্দরবনে পাসপোর্ট করতে এসে পুলিশের হাতে ধরা পরল রোহিঙ্গা নারীসহ দুজন। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধিত রোহিঙ্গা নারী জোসনা আক্তার ও তার পিতা পরিচয়দানকারী শহীদ আলম বান্দরবান পাসপোর্ট অফিসে পাসপোর্ট করাতে আসলে তারা ধরা পড়েন। পরে তদন্তে রোহিঙ্গা প্রমাণিত হওয়ার পর তাদের আটক করা হয়।

রাঙামাটি প্রাণীসম্পদ দপ্তরে জেলা পরিষদের অর্থায়নে ভেটেরিনারি ঔষুধ বিতরণ
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৩৫:২৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও প্রাণী সম্পদ বিভাগের দায়িত্ব প্রাপ্ত আহবায়ক রেমলিয়ানা পাংখোয়া বলেছেন, এ জেলার দেশীয় জাতের গরু-ছাগল-হাঁস-মুরগীর চাহিদা সারা দেশে রয়েছে ব্যাপক। যেটা কোরবানির ঈদে লক্ষ্য করলে দেখা যায় এখান থেকে গবাদী পশুগুলো খামারীদের কাছ থেকে ক্রয় করে অন্য জেলায় নিয়ে যাওয়া হয়।

আইনী প্রক্রিয়াকে নয়, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে: মাহবুবের রহমান শামীম
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:১২:২৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি’র কেন্দ্রীয় নেতা চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আইনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, কারন বিচার বিভাগ সরকারের ইশারায় চলে, বিচার বিভাগকে ধব্বংস করে দেয়া হয়েছে।

পর্যটন স্পট ডিম পাহাড় দখলের অপচেষ্টার প্রতিবাদে আলীকদমে মানববন্ধন অনুষ্ঠিত
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৪৩:২০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের পর্যটনস্পট ডিম পাহাড় দখলের অপচেষ্টার প্রতিবাদে আলীকদমে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবানের আলীকদম উপজেলার সচেতন নাগরিক মহলের ব্যানারে আলীকদম প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ নেয়।

বান্দরবানে বাটা শো রুমের যাত্রা শুরু
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৪২:০৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বাটার নতুন শো রুমের যাত্রা শুরু হয়েছে । বৃহস্পতিবার সকাল ১১টায় বান্দরবান ভি আই পি রোড এর পুরবী হোটেলের নিচতলায় এই শো রুমের উদ্ধোধন করা হয়।  আধুনিক ও আন্তর্জাতিক মানে সজ্জিত নতুন এই বাটা শো রুমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপির  সহধর্মিনী মিসেস মে হ্লা প্রু মার্মা। 

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions