শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

সরকারের যত উন্নয়ন কাজে বাঁধা দেয় আঞ্চলিক পরিষদ : দীপংকর তালুকদার এমপি (ভিডিওসহ)
১৭ অগাস্ট, ২০১৯ ১২:১৭:৫২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, ১৯৯৬ সনে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর ১৯৯৯ সনে পার্বত্য চট্টগ্রামে বনায়ন প্রকল্প হাতে নেয়া হয়েছিল, কিন্তু পার্বত্য আঞ্চলিক পরিষদ ও জনসংহতি সমিতির বিরোধিতার কারণে তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি।

জনগনের জানমাল রক্ষার জন্য সরকারের যা করা দরকার তাই করবে : পার্বত্যমন্ত্রী (ভিডিওসহ)
১৭ অগাস্ট, ২০১৯ ১১:৩৪:৪৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বলেছেন,   বন ধ্বংসের কারণে পার্বত্য চট্টগ্রামে পানির উৎস শুকিয়ে গেছে। এসব পানির উৎস রক্ষায় নদ-নদী পাহাড়ি ছড়া, ঝরনা সংরক্ষণ করা দরকার। এ জন্য বনায়নের বিকল্প নেই। কিন্তু বনায়ন করতে গেলে বাধা দিতে যায় আঞ্চলিক দলগুলো।

অপরিকল্পিভাবে বৃক্ষ নিধন, নির্বিচারে পাথর উত্তোলনের কারনে পানির উৎসগুলো শুকিয়ে যাচ্ছে
১৭ অগাস্ট, ২০১৯ ১০:২০:১৬

সিএইচটি টুডে ডট কম,  রাঙামাটি। শনিবার রাঙামাটিতে আয়োজিত ‘পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে টেকসই পানিসম্পদ ব্যবস্থাপনা’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে বক্তারা বলেছেন, অপরিকল্পিভাবে বৃক্ষ নিধন, নির্বিচারে পাথর উত্তোলনের কারনে পাহাড়ে পানির উৎস শুকিয়ে গেছে। এসব পানির উৎস সংরক্ষণে বনায়নের বিকল্প নেই। এ জন্য প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা।

পরিচ্ছন্নতা অভিযানের আয়োজকদের দোকানে ময়লার ভাগাড় !
১৭ অগাস্ট, ২০১৯ ১০:১৮:৫৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে স্বয়ং আয়োজকদের হোটেলের ভিতরে দেখা মিলল ময়লা আর আর্বজনার । শনিবার সকালে বান্দরবানে “পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি ,সকলে মিলে সুস্থ থাকি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

খাগড়াছড়িতে ৭ হত্যাকান্ডের একবছরেও শেষ হয়নি তদন্ত কার্যক্রম, এখনও অজ্ঞাত আসামীরা
১৭ অগাস্ট, ২০১৯ ০৬:২৭:১৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২০১৮ সালের ১৮ আগস্ট খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজারে সংগঠিত সেভেন ম্যাডারের একবছরেও তদন্ত শেষ করতে পারেনি পুলিশ। জীবনের ঝুঁকি ও বিচারে দীর্ঘসূত্রতার কারণে এমন নির্মম হত্যাকান্ডের ঘটনায় পরিবার ও সংগঠনের কেউ মামলার বাদীর হয়নি।

বান্দরবানে ডেঙ্গু রোধে ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান
১৭ অগাস্ট, ২০১৯ ০৬:২৪:১৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি ,সকলে মিলে সুস্থ থাকি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিষদ উদ্যোগে এডিস মশার বংশ বিস্তার রোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। শনিবার সকালে বান্দরবান সদরের বাজার শাহী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে এই অভিযান শুরু হয়ে পুরো বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

১৭ আগষ্ট উপলক্ষে খাগড়াছড়িতে ছাত্রলীগের কালো পতাকা মিছিল
১৭ অগাস্ট, ২০১৯ ০৬:২২:০৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণ থেকে জেলা ছাত্রলীগের উদ্যোগে শহরের কালো পতাকা মিছিল বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয় : পার্বত্যমন্ত্রী
১৭ অগাস্ট, ২০১৯ ০৬:২০:৪৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর বলেছেন, একটি দেশ একসময় এদেশকে তলাবিহীন ঝুড়ির দেশ বলত। এখন সেই দেশের প্রেসিডেন্ট বলে যদি দেশকে ডিজিটাল করতে চাও তাহলে শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিয়ে আসো, বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions