শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

সম্পত্তি থেকে বঞ্চিত করতে ছোট ভাই প্রভাকর ত্রিপুরাকে হত্যা করলো বড় ভাই
২০ জুন, ২০১৯ ১২:৫৩:৫৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। জেলা শহরের খাগড়াপুুর এলাকার সেফটি  ট্যাংক থেকে  হাত-পা বাঁধা অবস্থায়  উদ্ধার প্রভাকর ত্রিপুুরা রানা (২৬) হত্যার রহস্য  উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস পালিত
২০ জুন, ২০১৯ ১২:৫২:৪৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জেলা প্রশাসনের আয়োজনে ও পরিবেশ অধিদপ্তর এর সহায়তায় বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

কাপ্তাইয়ে সড়ক বিভাগের অবহেলায় দূর্ভোগে হাজারো মানুষ
২০ জুন, ২০১৯ ১২:৫১:২৬

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের শীলছড়ির সীঁতার ঘাট এলাকার কাপ্তাই-চট্টগ্রাম সড়কে প্রতি বছর বর্ষায় পানি ও হাটু পরিমাণ মাটি জমে দূর্ভোগে পড়ে হাজারো মানুষ। বেকায়দায় পড়তে হয় শিক্ষার্থী, রোগী, সরকারি-বেসরকারি কর্মকর্তা সহ হাজার হাজার শ্রেণী পেশার মানুষকে। কিন্তু দূর্ভোগ লাঘবে গত এক যুগ ধরেও সড়ক ও জনপথ বিভাগের কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ দৃষ্টি-গোচর না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ভুক্তভোগীরা।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি আবেদনের সময় সীমা বৃদ্ধি
২০ জুন, ২০১৯ ১১:৪০:৩৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক মেধাবী ও দরিদ্র ছাত্র ছাত্রীদের জন্য প্রদত্ত শিক্ষা বৃত্তির আবেদনের সময় সীমা বাড়ানো হয়েছে। এর আগে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলায়  স্থায়ীভাবে বসবাসরত এবং উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারীদের পোষ্য নিকট হতে ২৫ মে হতে ২০জুনের মধ্যে  শুধুমাত্র অনলাইনে আবেদন  করতে বলা হয়েছিল।

জাতীয় বাজেটে আদিবাসীদের উন্নয়নে বরাদ্দের দাবি
২০ জুন, ২০১৯ ০৯:৪২:৩৫

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। আজ বৃহস্পতিবার বাংলাদেশ আদিবাসী ফোরাম, এএলআরডি এবং কাপেং ফাউন্ডেশনের উদ্যোগে “আদিবাসীদের উন্নয়নে অগ্রাধিকার এবং জাতীয় বাজেটে তাদের অনুকূলে বরাদ্দের” দাবিতে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বরকলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠিত
২০ জুন, ২০১৯ ০৯:০৮:১০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মননশীল মেধা বিকাশে ও সু-স্বাস্থ্যের অধিকারি হতে হলে পড়া লেখার পাশাপাশি খেলা ধুলার কোন বিকল্প নেই। নিয়মিত খেলাধুলা করলে মন ও শরীর ভাল থাকে। বর্তমান সরকার গ্রাম পর্যায়ে গুণগত শিক্ষা প্রসারের পাশা পাশি খেলাধুলার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা এ ফুটবল টুনামেন্টের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চল থেকে অনেক ভাল ফুটবল খেলোয়ার সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন জেলার বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা।

বিবাহ বিচ্ছেদ অস্বীকার স্ত্রীর, পালিয়ে বেড়াচ্ছেন স্বামী !
২০ জুন, ২০১৯ ০৯:০৬:৩১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। হলফনামা মূলে সম্পাদিত যৌথ বিবাহ বিচ্ছেদের ঘোষণাপত্রে স্বাক্ষর করেও তা অস্বীকার করছেন, স্ত্রী জানকী রানী দে ওরফে বেবী। একের পর এক নালিশ দিচ্ছেন স্বামী স্বপন চন্দ্র দাশের বিরুদ্ধে। মান-সম্মান খুইয়ে স্বামীর নাজেহাল করছেন রাস্তাঘাটে। ফলে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদেও রেহাই পাচ্ছেন না রাঙামাটির অসহায় শ্রমজীবী স্বপন চন্দ্র দাশ।

“তামাকের বিষাক্ত গন্ধে ভয়াবহ রোগ দেখা দিচ্ছে”
২০ জুন, ২০১৯ ০৬:৩৩:৪৫

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। পার্বত্য এলাকায় ক্রমান্বয়ে তামাক চাষ বৃদ্ধি পেয়েছে। এ চাষের ফলে এক দিকে জমির উর্ব্বরতা হারাচ্ছে অন্য দিকে তামাকের বিষাক্ত গন্ধে ভুক্ত ভোগীদের ভয়াবহ রোগ দেখা দিচ্ছে। দেখা দিচ্ছে ঘাতক রোগ ক্যান্সার। যা চিকিৎসার অভাবে অকারে প্রান হারাচ্ছে অনেকে। এই তামাক চাষ বন্ধ করে পরিবেশ বান্ধব রবি ফসল চাষা বাদে কৃষকদের উৎসাহিত করতে হবে।

গাছের সাথে ঝুলন্ত অবস্থায় যুবকের লাশ উদ্ধার
২০ জুন, ২০১৯ ০৬:১৬:৫৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের মানিকছড়িতে এক যুবকের লাশ করেছে পুলিশ। যুবকের বাড়ী  চট্টগ্রামের দক্ষিণ রাঙ্গুনিয়ার শিলক এলাকা, তার নাম অজয় দাশ।

রাঙামাটিতে বিশ্ব পরিবেশ দিবস পালন
২০ জুন, ২০১৯ ০৫:০০:৫২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ রাঙামাটিতে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে। “আসুন বায়ু দুষণ রোধ করি” এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকালে শহরের পৌরসভা চত্ত্বর থেকে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়িতে নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার
২০ জুন, ২০১৯ ০৪:৫০:৫৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সদরের খাগড়াপুর এলাকায় নিখোঁজের দুইদিন পর এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুর ১২টায় বাড়ির পেছনের একটি গর্ত থেকে পুলিশ প্রভাকর ত্রিপুরা রানার লাশ উদ্ধার করে। নিহত রানা খাগড়াপুর এলাকার সুরেন্দ্র ত্রিপুরার ছেলে এবং ঢাকার সরকারি বাংলা কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

বান্দরবানে ৬৪ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে
২০ জুন, ২০১৯ ০৪:৪৯:৪৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০১৯ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে এবং স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্টিত হয়।

খাগড়াছড়িতে গ্রীন ভয়েস এর মানববন্ধন
২০ জুন, ২০১৯ ০৪:৪৭:৫৯

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আজ বিশ্ব পরিবেশ উপলক্ষে  খাগড়াছড়িতে বায়ু দূষণ রোধে আইনের যথাযথ প্রয়োগ এবং কার্যকর জবাবদিহিতা নিশ্চিতের দাবীতে  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি শাপলা চত্বরে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এই মানববন্ধনের আয়োজন করেন।

বান্দরবান-সুয়ালক-লামায় আভ্যন্তরীণ সড়ক ভেঙ্গে যোগাযোগ বন্ধ
২০ জুন, ২০১৯ ০৪:৪৬:২৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান- সুয়ালক-লামা আভ্যন্তরীণ সড়কের নির্মাণাধীন ব্রীজের বিকল্প অস্থায়ী সড়ক ভেঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বুধবার রাতে ভারী বৃষ্টির কারণে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের আমতলী পাড়া এলাকায় নিমার্ণধীন বিকল্প সংযোগ সড়ক ভেঙ্গে যায়, যার ফলে সকাল হতে এই সড়কে সব ধরনের ভারী ও ছোট যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions