বুধবার | ১৭ অক্টোবর, ২০১৮

মুন্না চাকমা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে আসতে চান

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার শান্তিপুর গ্রামে জম্ম মুন্না চাকমা’র। কৃষিজীবি পরিবারের প্রথম সন্তান মুন্না ২০১০ সালে গঠিত খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের নির্বাহী সদস্য মনোনীত হন। তার আগে খাগড়াছড়ি সরকারি কলেজে ছাত্রলীগের মিছিল-মিটিংয়ে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন। ছিলেন কলেজ কমিটির যুগ্ম-আহ্বায়ক। এখনো সে কমিটি বহাল রয়েছে।

দুই নেতার সদস্য পদ স্থগিত নিয়ে ছাত্রলীগ নেতাদের ভিন্ন ভিন্ন মত

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা এবং সাধারন সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে  জানানো হয়, সাংগঠনিক ভাবমূর্তি ক্ষুন্ন এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে, ছাত্রলীগের গঠনতন্ত্রের ১৭(খ) অনুচ্ছেদ ধারা মোতাবেকে রাঙামাটি কলেজ ছাত্রলীগের দুই নেতার সদস্য পদ স্থগিত করা হয়েছে।

ইফতারে মেয়র রফিকের যোগদান কি নিয়ে নির্বাচনী ঐক্যের আভাস !

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের ইফতারে পৌর মেয়র রফিকুল আলমের যোগদান নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। শনিবার জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে জেলা আওয়ামীলীগ সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা’র উদ্যোগে আয়োজিত এই ইফতারে আওয়ামীলীগের একটি অংশ যোগ না দিলেও মেয়র রফিকুল আলম যোগ দিয়েছেন।

আসল মুক্তিযোদ্ধা কারা পাহাড়ের মানুষ জানে : ঊষাতন তালুকদার এমপি (ভিডিওসহ)

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জনসংহতি সমিতির সহ সভাপতি ও জাতীয় সংসদ সদস্য উষাতন তালুকদার এমপি বলেছেন, আওয়ামীলীগ রাস্তা বন্ধ করে নাগরিক সমাজের ব্যানারে সমাবেশ করে। দীপংকর তালুকদার আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য, জেলা আওয়ামীলীগের সভাপতি। তারপরেও তার নাগরিক সমাজের ব্যানারে সমাবেশ করতে হয়।

অবৈধ অস্ত্রাধারীদের বিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান জোরদার করার আহবান দীপংকর তালুকদারের (ভিডিওসহ)

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙামাটি নাগরিক কমিটির আহবায়ক দীপংকর তালুকদার বলেছেন, অবৈধ অস্ত্রধারী ও চাদাবাজদের কারণে পাহাড় এখন শান্তিকামী মানুষের জন্য অনিরাপদ হয়ে উঠছে, দিনে দুপুরে অস্ত্রধারীরা উপজেলা চেয়ারম্যানসহ দুদিনে ৬জনকে হত্যা করেছে।

প্রসিত খীসাসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা দুরভিসন্ধিমূলক: ইউপিডিএফ মুখপাত্র

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর মুখপাত্র মাইকেল চাকমা আজ ১০ মে ২০১৮ বৃহস্পতিবার এক বিবৃতিতে মন্টি-দয়াসোনা’র অপহরণকারী দাগী আসামী তপন জ্যোতি চাকমা ও সন্ত্রাসের মদদদাতা শক্তিমান চাকমা হত্যাকান্ডের সাথে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসাসহ দলের নেতা-কর্মী-সমর্থকদের জড়িত করে দায়ের করা মামলার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান।

আঞ্চলিক দলগুলোর অস্থিরতার পেছনে আন্তর্জাতিক অপশক্তির মদদ !

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ের রাজনীতিতে অস্ত্রের ঝনঝনানিতে রক্তাক্ত পার্বত্য অঞ্চল। এ যেন এক রক্তের হলি খেলায় মেতে উঠেছে পাহাড়ের রাজনীতি। অভ্যন্তরীণ কোন্দল আর আধিপত্য বিস্তারের জেরে পার্বত্য চট্টগ্রামে রক্তে রঞ্জিত হয়ে, অশান্ত হয়ে পড়েছে সুবজ পাহাড়।

জলেয়া চাকমা তরু সভাপতি : সাধারন সম্পাদক উজ্জ্বল কান্তি চাকমা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় দলীয় প্রধান তপন জ্যোতি চাকমা বর্মার মর্মান্তিক মৃত্যুর দুইদিনের মাথায় কমিটি পুণ:গঠিত হয়েছে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর। রোববার সন্ধ্যায় স্থানীয় সাংবাদিকদের কাছ পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ১১সদস্যের নতুন কমিটির সভাপতি করা হয়েছে এর আগের কমিটির সাধারণ সম্পাদক জলেয়া চাকমা তরু। সাধারন সম্পাদক উজ্জ্বল কান্তি চাকমা।

আঞ্চলিক দলগুলোর সশস্ত্র সংঘাতে উত্তপ্ত পার্বত্য চট্টগ্রাম

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আঞ্চলিক দলগুলোর সশস্ত্র সংঘাতে উত্তপ্ত পার্বত্য চট্টগ্রাম। এর নেপথ্যে আধিপত্য ও প্রভাব বিস্তার। একের পর এক হানাহানি খুনোখুনির ঘটনায় আতঙ্কে পাহাড়ের মানুষ। যে কারণে প্রয়োজনীয় কাজ ও গন্তব্যে চলাচল করতেও সাহস পাচ্ছেন না অনেকে। পালিয়ে বেড়াচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধিও।

শক্তিমান চাকমাসহ ৬জন হত্যার ঘটনায় তদন্ত দাবি ইউপিডিএফের

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় কমিটি আজ শনিবার ৫ মে ২০১৮ সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে পার্বত্য চট্টগ্রামের বর্তমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ জানিয়ে দলীয় কর্মী-সমর্থক ও জনগণকে শান্ত থেকে ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবিলাপূর্বক পূর্ণস্বায়ত্তশাসনের লক্ষ্যে অবিচল থাকার আহ্বান জানিয়েছে।

পাহাড়ে রক্তপাতে বিএনপি জড়িত থাকার ইঙ্গিত পাচ্ছেন কাদের

সিএইচটি টুডে ডট কম, ডেস্ক: পার্বত্য চট্টগ্রামে সংঘাত ও রক্তপাতে বিএনপির সম্পৃক্ততার ইঙ্গিত পাচ্ছেন বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions