শিরোনামঃ

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষে

১লা ডিসেম্বর রাঙামাটি মাতাবেন দেশের জনপ্রিয় কন্ঠশিল্পীরা

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আগামী ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষে সংস্কৃতিক মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সমন্বয়ে বর্ষপুর্তি অনুষ্ঠান জাকজমক ভাবে পালনের উদ্দেশ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জেলা প্রশাসন তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।
বর্ষপূর্তিকে ঘিরে জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশ গ্রহনে কনসার্ট অনুষ্ঠিত হবে। ১লা ডিসেম্বর রাঙামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামে বিকাল থেকে বিভিন্ন গুণী শিল্পী সংগীত পরিবেশন করবেন। তার মধ্যে জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজসহ কনকচাঁপা, মং মারমা, হৈমন্তি রক্ষিত, ফিডব্যাক ব্যান্ডসহ পার্বত্য অঞ্চলের স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করবেন। এছাড়াও অনুষ্ঠানে অংশ গ্রহন করবেন চলচিত্র জগৎতের অভিনেতা নায়ক অমর সানি ও চিত্রনায়িকা মৌসুমী।

১লা ডিসেম্বর বিকাল ৩টা হতে আলোচনা সভার মধ্যদিয়ে অনুষ্ঠান রাত ১০টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের দিয়ে শেষ হবে। এতে অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে থাকবেন নুসরাত ফারিয়া ও তানিয়া হোসেন।

পুরো অনুষ্ঠানে আলোচনা সভা থেকে শুরু করে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নুর, পার্বত্য মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈশিং, সাবেক চীফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ।
এছাড়াও অনুষ্ঠানের মাঝামাঝিতে সন্ধ্যায় ৭টায় চুক্তির বর্ষপুর্তিতে পাহাড়ের মানুষের সাথে ভিডিও কনফারেন্স এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ গ্রহন করার কথা রয়েছে।

পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানান, অনুষ্ঠানে পুরো এলাকা জুড়ে প্রচুর পরিমাণে আইন শৃঙ্খলা বাহিনী নিয়োগ করা হবে। পোশাক পরিহিত সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও নজরদারি থাকবে। তাছাড়া পুরো এলাকা সিসি টিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে।

রাঙামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি বেসরকারি টিভি চ্যানেল ‘দেশ টিভি’তে সরাসরি সম্প্রচার করা হবে ।

পরদিন ২রা ডিসেম্বর শহরে চুক্তি ২০ বছর পুর্তি উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যেগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য,আগামী ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির দুই দশক পূর্তি হতে চলেছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 827 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen