শিরোনামঃ

রাঙামাটিতে আ’লীগ নেতা হত্যা ও নির্যাতনের প্রতিবাদে

হরতাল পালিত, এবার মহিলা আ‘লীগ নেত্রীকে কুপিয়ে জখম

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আওয়ামী লীগ নেতা হত্যা ও শারিরীক নির্যাতনের প্রতিবাদ এবং দোষীদের দ্রুত গ্রেফতারের দাবিতে রাঙামাটিতে ক্ষোভ ও বিক্ষোভে টানটান উত্তেজনার মধ্যে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে শহরের বলপিয়া আদম এলাকায় নিজ বাড়িতে হামলা চালিয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঝর্না খীসাকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এতে আওয়ামী লীগ

নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়েছে। আহত ঝর্না খীসাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করার পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তার মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতারি কোপায় দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় এখনও মামলা দেয়া হয়নি বলে জানান, রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিৎ বড়–য়া।

জানা যায়, মঙ্গলবার রাতে জুরাছড়িতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সহ-সভাপতি অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করে সশস্ত্র দুর্বৃত্তরা। একই দিন বিকালে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমাকে শারিরীক নির্যাতন করে সন্ত্রাসীরা। পৃথক এ দু’টি ঘটনার জন্য জেএসএসকে দায়ী করেছে আওয়ামী লীগ। ঘটনার প্রতিবাদে এবং দোষীদের দ্রুত গ্রেফতারের দাবিতে আজ (বৃহস্পতিবার) সকাল-সন্ধ্যা হরতাল পালন করে জেলা আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। এ ছাড়া বুধবার বিকালে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন তারা।

হরতালের সমর্থনে সকাল থেকে জেলা শহরসহ উপজেলাগুলোর সদরে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পিকেটিং করা হচ্ছে। শহরে বনরূপা, ভেদভেদী, কলেজগেট, শিমুলতলী, মানিকছড়ি, তবলছড়ি, রিজার্ভবাজারসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত মিছিল বের করছেন আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের বিভিন্ন স্পর্শকাতর জায়গা ও পয়েন্টে পুলিশমহ নিরাপত্তাবাহিনীর পর্যাপ্ত টহল জোরদার ছিল। হরতালের কারণে শহরসহ জেলায় কোথাও কোনো প্রকার যান চলাচল করেনি, দোকানপাটসহ যাবতীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। তবে বিকাল ৫টার জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 185 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen