শিরোনামঃ

সীমান্তে হত্যা, চোরাচালান বন্ধে সকলকে সচেতন হতে হবে : বিএসএফ’র মহাপরিচালক

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সীমান্তে হত্যা, চোরাচালান ও মানব পাচার বন্ধ করতে হলে উভয় দেশের সীমান্তে বসবাসকারী লোকজনদের সচেতন হতে হবে বলে মন্তব্য করেছেন ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর মহাপরিচালক কে কে শর্মা।  রোববার বান্দরবানের পাশ্ববর্তী চট্রগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত বিজিবি ট্রেনিং স্কুল ও কলেজের ৯০ তম রিক্রুট ব্যাচ প্রশিক্ষণ সমাপনী কুচকায়াজে সালাম গ্রহণ শেষে সাংবাদিকদের এ কথা বলেছেন।
বিএসএফ মহাপরিচালক বাইতুল ইজ্জত ট্রেনিং সেন্টারে ৯০ তম রিক্রুট ব্যাচ প্রশিক্ষণ সমাপনী কুচকায়াজে নবীন সৈনিকদের সালাম নেন। বিজিবির ৪শ ৩৩ জন প্রশিক্ষিত সৈনিক এই কুচকাওয়াজে অংশ নেয়।
সকালে চট্রগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত ট্রেনিং সেন্টার ও কলেজ মাঠে এই সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ প্যারেডের দায়িত্ব পালন করেন মেজর এটিএম আহসান হবিব ও প্যারেড এ্যাডজুটেন্ট সহকারী পরিচালক মোঃ শাহাদাত হোসেন। ৯০ তম রিক্রট ব্যাচে ৪শ ৩৩ জন নবিণ সৈনিনের মধ্যে ৯৭ জন নারী সৈনিক রয়েছে। ৩’য় ব্যাচে এই ৯৭ জন নারী সৈনিক অংশ নিয়েছে। এর আগে নারী সৈনিকদের আরো দুটি ব্যাচ এই কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে বের হয়।
সমাপনী অনুষ্ঠানে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) এর মহাপরিচালক কে কে শর্মা আইপিএস। এ সময় তার সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলে ট্রেনিং সেন্টার ও কলেজের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসেন। এছাড়া অনুষ্ঠানে বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন,বান্দরবানের বোমাং রাজা উচ প্রু চৌধুরীসহ সেনাবাহিনী, বিজিবির উর্ধতন কর্মকর্তা জনপ্রতিনিধি ও স্থানিয় লোকজন উপস্থিত ছিলেন।

on

খবরটি 18 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen