শিরোনামঃ

সবিতা চাকমা হত্যাকারীদের গ্রেফতার দবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

সিএইচটি টুডে ডটকম, রাঙামাটি 

kkk

গৃহবধূ সবিতা চাকমা হত্যাকারীদের বিচারের দাবি এবং এই ঘটনাকে সাম্প্রদায়িকতা রুপ দেয়ার প্রতিবাদে বুধবার রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন।

সকাল ১১টার দিকে জেলা প্রশাসন কার্যালয় চত্বরের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন পার্বত্য চট্টগ্রামের আহ্বায়ক টুকু তালুকদার। এসময় বক্তব্য দেন পাবত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সুনীল কান্তি দে, উইম্যানস রিসোর্স নেটওয়ার্ক’র এ্যাড. সুস্মিতা চাকমা ও লালসা চাকমা, সিপিবির সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া, বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য বোধি সত্ব চাকমা, সিএইচটি ওন নেত্রী নাই এ প্রু মারমা মেরি, ব্লাস্ট এর পক্ষে এ্যাড. জুয়েল দেওয়ান, মারমা স্টুডেন্ট কাউন্সিলের চাইথোয়াই মারমা প্রমুখ। মানববন্ধনে পাহাড়ী-বাঙালীর নারী পুরুষ অংশ নেন।

সমাবেশে বক্তারা একটি স্বার্থান্বেষী মহল সবিতা চাকমা হত্যাকারীদের আড়াল করার জন্য ঘটনাকে সাম্প্রদায়িক রূপ দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। পুলিশ প্রশাসন এ হত্যা মামলা থেকে সন্দেহভাজন আসামীদের নাম বাদ দিয়েছে। এতে সবিতা চাকমা হত্যাকান্ডের সুষ্ঠ বিচার ব্যাহত হওয়ার আশংকা রয়েছে।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি খাগড়াছড়ি জেলা সদরের অদূরে কমলছড়ির চর এলাকায় পাহাড়ী গৃহবধুর সবিতা চাকমার লাশ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সমাবেশে বক্তারা আরও বলেন, যুগ যুগ ধরে শাসকগোষ্ঠী সাম্প্রদায়িকতা, ধর্মীয় মৌলবাদকে নিজেদের শোষণের হাতিয়ার হিসেবে ব্যবহার করে আসছে। পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে যে সাম্প্রদায়িক উন্মাদনা চলছে তার দায় শাসকগোষ্ঠী এড়াতে পারে না। জনগণের ন্যায্য গণতান্ত্রিক দাবী পূরণে ব্যর্থ হয়ে শাসক দলগুলো জনগণকে সাম্প্রদায়িকতার দিকে ঠেলে দেয়। এতে জনগণের মূল দাবীকে সাময়িক আড়াল করা যায়। জনগণের দাবী পূরণ করতে হলে এই সম্প্রদায়িকতাকে মোকাবেলা করা ছাড়া জনগণের গত্যন্তর নেই।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে যে কোন সম্প্রদায়িক উস্কানি বিষয়ে সতর্ক থাকার আহ্বান জনান। পাশাপশি পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন বন্ধ ও সাম্প্রদায়িক হামলাকারীদের গ্রেফতারের জোর দাবী জানান। বক্তারা সবিতা চাকমা হত্যাকারীদের গ্রেফতার ও বিচার এবং তার পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জোর দাবী জানান।

on

খবরটি 122 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen