শিরোনামঃ

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ

শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে ছাত্র সমাজের বিক্ষোভ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনস্থ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে অনুষ্ঠিত গত ২৫ আগস্টের লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে তা বাতিলের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্র সমাজ।  বুধবার বেলা সাড়ে ১০টায় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সামনে থেকে সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে বিক্ষোভকারীরা মিছিল বের করে শাপলা চত্ত্বর অভিমুখে যেতে চাইলে কলেজ গেইট এলাকায় পুলিশ বাধা দেয়। পরবর্তীতে মিছিলকারীরা ঘুরে গিয়ে জেলা পরিষদ কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করে স্বর্ণিভর বাজারে বিক্ষোভ সমাবেশ করে।
সমাবেশে সম্মিলিত ছাত্র সমাজের আহ্বায়ক নয়ন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ত্রিপুরা ইয়ং স্টুডেন্টস ফোরাম(টিওয়াইএসএফ) সদর উপজেলা শাখার সভাপতি টিটো ত্রিপুরা, ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিন চাকমা ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খাগড়াছড়ি পৌর শাখার সদস্য হিরো চাকমা প্রমুখ।
বক্তারা, শিক্ষার মূল ভিত্তি প্রাথমিক শিক্ষক নিয়োগে জেলা পরিষদের লাগামহীন দুর্নীতি রুখে দিতে সর্বস্তরের জনগণের হস্তক্ষেপ কামনা করেন। এছাড়া প্রশ্নপত্র ফাঁস করে গত ২৫ আগস্ট অনুষ্ঠিত লিখিত পরীক্ষা অবিলম্বে বাতিল করে নতুন প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ার অনুরোধ জানান।

২৪ ঘন্টার আল্টিমেটাম: ১৪ সেপ্টেম্বরের(বৃহস্পতিবার) মধ্যে প্রশ্নবিদ্ধ লিখিত পরীক্ষা বাতিল করা না হলে আগামী ১৭ সেপ্টেম্বর (রোববার) পার্বত্য জেলা পরিষদ ঘেরাও কর্মসূচির আল্টিমেটাম দিয়েছে খাগড়াছড়ির নির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দ। খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে সদর উপজেলা পরিষদ হলরুমে সংবাদ সম্মেলন করে আল্টিমেটাম দেয়া হয়। এসময় কমিটির আহ্বায়ক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সদস্য সচিব খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, সদস্য পানছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, সদস্য রামগড় পৌরসভার মেয়র কাজী শাহজাহান রিপন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খাগড়াছড়ির বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক ও শুন্যপদে ৩৫৮ জন শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করে পার্বত্য জেলা পরিষদ।

on

খবরটি 123 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen