শিরোনামঃ

পাঠকের কলাম

রেইছায় পান দোকানদারের ছেলে পেলো জিপিএ ৫

সুজন মার্মা, বান্দরবান। বান্দরবান সদর উপজেলা রেইছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কৃতি ছাত্র প্রত্ব্যায় তঞ্চঙ্গ্যাঁ (১১) এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৬ তে জি.পি.এ ৫ পেয়েছে। তাদের পিতা-দিপক তঞ্চঙ্গ্যাঁ ও মাতা- পলি তঞ্চঙ্গ্যাঁ।
অভাব তাদের নিত্যাদিনের সঙ্গী। মানবেতর জীবন যাপনের মধ্য দিয়েও, তাদের একমাত্র ছেলের এমন সাফল্যর কারনে আনন্দে ভেসে যাচ্ছে সারা গ্রাম বাসী।
বাবা সামান্য পানের দোকানদার আর মা- অন্যর জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে। পান দোকানের আয় দিয়ে কোনমতে তাদের সংসার চলে, এতে করে ছেলেমেয়েদের লেখাপড়ার খরচ চালাতে হিমশিম খেতে হয় পরিবার পরিজনদের। দুঃসহ-বিপর্যস্ত মানবেতর জীবন যাপনের মধ্য দিয়ে অতিবাহিত হয় এদের পরিবারের এক একটা দিন, এক কথায় বলা চলে নুন আনতে -পানতা পুরায় এমন অবস্থা। পড়াশুনার ফাঁকে ফাঁকে বাবার পানের দোকানেও সময় দেন সে। তবুও থেমে নেই প্রত্ব্যায়,নিরলস পরিশ্রমের মধ্য দিয়ে সে তার কাংখিত সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার দাশ(৫৫), তার এই সাফল্যর কারনে শিক্ষকরা সন্তুষ্ট এবং তার দীর্ঘ জীবনের মঙ্গল কামনা করেন। তিনি আরো বলেন পরিশ্রম সৌভাগ্যর প্রসুতি, এটাই বাস্তব প্রমান।
প্রত্ব্যায়ের মা-বাবার স্বপ্ন ছেলেকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। বড় হয়ে সে ডাক্তার হবে এই স্বপ্নকে লালন করছেন তার পরিবারের সদস্যগন। দেশবাসীর কাছে আর্শীবাদ কামনা করেছেন প্রত্ব্যায়ের পিতামাতা, তার দীর্ঘ জীবনের সাফল্যর জন্য। রঙ্গীন হোক প্রত্ব্যয়ের আগামী দিনের পথ চলা। এই কামনাই করি।

লেখক: সুজন মার্মা, সিএইচটি টুডে ডট কম এর একজন নিয়মিত পাঠক।

on

খবরটি 30 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen