শিরোনামঃ

রাঙামাটি জেলা পরিষদ হতে ফলজ চারা ও ক্রীড়া সরঞ্জাম বিতরন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সম্প্রতি পাহাড় ধ্বস ও ভারি বর্ষণে ক্ষতিগ্রস্থ বাগান চাষীদের বিভিন্ন ফলজ চারা ও বিভিন্ন প্রতিষ্ঠানে সাংস্কৃতিক এবং ক্রীড়া সরঞ্জাম বিতরণ করেছে রাঙামাটি পার্বত্য জেলা পার্বত্য পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা।
বুধবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বিশ্রামাগ্রার প্রাঙ্গনে সদর উপজেলার ৬টি ইউনিয়নের চাষীদের মাঝে ফলজ চারাগাছ ও উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে সাংস্কৃতিক এবং ক্রীড়া সরঞ্জাম বিতরণ করা হয়।
এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, জেলা পরিষদের সদস্য ত্রিদীপ কান্তি দাশ, সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য অমিত চাকমা রাজু’সহ ইউনিয়নের জনপ্রতিনিগন উপস্থিত ছিলেন।

বিতরনকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, সম্প্রতি রাঙামাটিতে পাহাড় ধ্বসে বিভিন্ন জায়গা ব্যপক ক্ষতিগ্রস্থ হয়েছে। বিশেষ করে ফলজ বাগান। তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। গাছ আমাদের পরম বন্ধু, গাছ আমাদের অক্সিজেন দেয়। তাই পরিষদের পক্ষ থেকে এসব ফলজ চারা ক্ষতিগ্রস্থ কৃষকদের বিতরণ করা হচ্ছে। যাতে তারা আবার সাবলম্বী হতে পারে। এসময় তিনি ফলজ চারাগাছ গুলোকে আধুনিক পদ্ধতিতে রোপন ও পরিচর্যা করারও পরার্মশ দেন কৃষকদের।
পরে তিনি রাঙামাটি সদর উপজেলার ৬টি ইউনিয়ন জীপতলি, মগবান, বালুখালী, বন্দুকভাঙ্গা, সাপছড়ি ও কুতুকছড়ির এলাকার প্রতিটি ইউনিয়নের ১৮ চাষী পরিবারদের ৩০টি করে আম ও লিচু চারা বিতরণ করেন। একই সময় জেলার ১০টি উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সাংষ্কৃতিক এবং ক্রীড়া সরঞ্জাম বিতরণ করেন।

on

খবরটি 19 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen