শিরোনামঃ

রাঙামাটিতে ২লাখ তালবীজ রোপন করেছে জেলা প্রশাসন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অঞ্চলে বজ্রপাতের ঝুঁকি কমাতে সরকারিভাবে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যেগে রাঙামাটিতে পূর্ব নির্ধারিত ঘোষণা মোতাবেক আজ সকাল ১০ থেকে ১১টায় রাঙামাটি জেলার সদরসহ দশটি উপজেলায় তালবীজ রোপন করা হয়েছে।

জেলা প্রশাসক মানজারুল মান্নান কয়েকটি কলেজ, স্কুল ও রাস্তার দুই পাশে ও ফাঁকা জায়গায় তালবীজ রোপনের মাধ্যমে দুই লাখ তালবীজ রোপনের কর্মসূচি উদ্বোধন করেন। এর আগে সকাল ৯টায় বিভিন্ন স্কুল, কলেজ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক ও জেলা প্রশাসনের কার্যালয় প্রদক্ষিণ করে আবার পুনরায় শেষ হয়।

জেলা প্রশাসক বলেন, বজ্রপাত ঠেকাতে তালগাছের বিকল্প নেই, সারা দেশে ব্যাপকহারে বজ্রপাতে মানুষের প্রাণহানির ঘটনা ঘটছে। বর্তমানে পার্বত্য এলাকায় রাস্তার পাশে নানা জাতের বাহারি গাছ দেখা গেলেও তালগাছ আর তেমন দেখা যায় না। পুরনো সেই সৌন্দর্য ফিরিয়ে আনতে এবং বজ্রপাত ঠেকাতে সরকারীভাবে কর্মসূচি গ্রহণ করেছি আমরা।
তিনি আরো বলেন, আশা করছি আগামীতেও রাঙামাটিতে ব্যাপকহারে তালগাছের চারা রোপন করা হবে। আর এর ফলে পার্বত্য অঞ্চলে বজ্রপাতে মৃত্যুর ঝুঁকির সম্ভাবনা থাকবে না।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, পৌর কাউন্সিলরবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া তাল বীজ রোপন কর্মসূচীর অংশ হিসাবে রাঙামাটির বাঘাইছড়ি, জুরাছড়ি, লংগদু, বরকল, বিলাইছড়ি, কাপ্তাই, নানিয়ারচর, রাজস্থলী, কাউখালী উপজেলায় এই তাল বীজ রোপন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তাগণসহ স্থানীয় প্রতিনিধিরা এ কর্মসূচীর নেতৃত্ব দেন।

on

খবরটি 27 বার পঠিত হয়েছে


Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen