শিরোনামঃ

রাঙামাটিতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

“পার্বত্য অঞ্চলের উন্নয়নে বর্তমান সরকার আন্তরিক”

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে বৃহস্পতিবার সকাল থেকে রাঙামাটিতে শুরু হয়েছে উন্নয়ন মেলা। সারা দেশের ন্যায় রাঙামাটিতেও তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন।

রাঙামাটি শহরের কুমার সুমিত রায় জিমনেশিয়াম প্রাঙ্গণে শুরু হওয়া এই মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।
এসময় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রদানেন্দু বিকাশ চাকমা, জেলা পরিষদের চেয়াম্যান বৃষকেতু চাকমা, জোন কমান্ডার রেদোয়ানুল ইসলাম, , অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলমসহ সরকারি বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ২০০৯ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশের উন্নয়ন হয়েছে অনেক। পার্বত্য অঞ্চলের জন্য প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক। তাই পার্বত্য অঞ্চলের উন্নয়নের জন্য আলাদা মন্ত্রাণালয় গঠন করেছেন। সবাই এই উন্নয়নের অংশ। এই অর্জন সবার। এই উন্নয়নকে তুলে ধরতে আয়োজন করা হচ্ছে উন্নয়ন মেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষে ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণের ঘোষণার মাধ্যমে দেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আলোচনা সভা শেষে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে রাঙামাটিতে মেলার উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন নব বিক্রম কিশোর ত্রিপুরা ও জেলা প্রশাসকসহ অন্যান্য সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনের আগে সকালে মেলা উপলক্ষে জেলা প্রশাসক প্রাঙ্গন হতে একটি শোভা যাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিমনেশিয়াম প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 32 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen