শিরোনামঃ

জুরাছড়িতে নিরাপত্তা সম্মেলনে

জুরাছড়িতে সন্ত্রাসীদের কোন আস্তানা করতে দেওয়া হবে না : জোন কমান্ডার

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলায় কোন প্রকার সন্ত্রাসীদের আস্তানা করতে দেওয়া হবে না। যদি কোন সন্ত্রাসবাদ চাঙ্গা কিংবা মাথাচারা দিয়ে উঠতে চায় সেই সন্ত্রাসীদের নির্মূল করাই হবে আইন শৃংখলা বাহিনীর মূল কাজ। এই সন্ত্রাসীদের নির্মূলে সকলকে সহযোগীতায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জুরাছড়ি জোন কমান্ডার কেএম ওবায়দুল হক।

বুধবার জুরাছড়ি উপজেলা সেনা বাহিনীর উদ্যোগে শান্তি সম্প্রীতি উন্নয়ন নিরাপত্তা বিষয়ক সম্মেলনে তিনি এ আহ্বান জানান।
এ সময় বনযোগীছড়া জোন সদন দপ্তরে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, মেজর স¤্রাট তানভীর, মেজর মীর তৈয়বুর রহমান, ভাইস চেয়ারম্যান ও জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং, দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণ, জুরাছড়ি ও বরকল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ স্থানীয় হেডম্যান-কার্ব্বারী এবং সাবেক জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সম্মেলনে জুরাছড়ি উপজেলার আওয়ামীলীগের নেতা অরবিন্দু চাকমার হত্যাকান্ডে সন্দেহভাজন নিরীহ মানুষদের গ্রেপ্তারে উদ্ধেগ প্রকাশ করেছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। এই গণগ্রেপ্তারে এলাকা জুড়ে জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে বলে দাবী করেন তারা।
উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা বলেন, আওয়ামী লীগের নেতা অরবিন্দু চাকমা আমার নিকটতম আতœীয় তার পরিবারকে সমবেদনা জানাতে আসতে নিরাপত্তা হীতনায় ভুগছিলাম। তাই জেলা পুলিশ সুপার ও থানা অফিসার ইনচার্জকে উপজেলায় আসতে পুলিশ টহল চেয়েছিলাম। কিন্ত দুঃখ জনক হলেও সত্যে কোন সহযোগীতা পায়নি। তিনি উদ্ধেগ প্রকাশ করে বলেন যেখানে আমাকে পুলিশ নিরাপত্তার সহযোগীতা দিচ্ছে না সেখানে সাধারণ জনগণ অসহায়।
জোন অধিনায়ক আরো বলেন, সাধারণ নিরীহ জনগনের ভয়ভীতি পাওয়ার কোন কারণ নেই। শুধু মাত্র এলাকা থেকে চাঁদাবাজ ও সন্ত্রাসীদের নির্মূল করতে হবে। আইন শৃংখলা বাহিনীর লক্ষ্য সাধারণ জনগণ নয় শুধু মাত্র সন্ত্রাসীদের।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের নেতাকে হত্যা কান্ডে কোন দলের সদস্য জড়িত নয়। এই হত্যা কান্ড ঘটিয়েছে একটি সন্ত্রাসী দল। রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন না হয়ে শুধু মাত্র সন্ত্রাসীদের নিমূল করার জন্য বদ্ধপরিকর হয়ে আইন শৃংখলা বাহিনীকে সহযোগীতার মাধ্যমে সবাই এগিয়ে এলে আবার জুরাছড়ি উপজেলায় শান্তি ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন জোন অধিনায়ক।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 286 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen