শিরোনামঃ

জুরাছড়িতে এবার কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষনা !

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলা যুব লীগের নেতা অরবিন্দু চাকমার খুন হওয়ার পর তৃতীয় দফায় মোট ১৭৫ জন নেতা-কর্মী পদত্যাগে চুতৃর্থ দফায় উপজেলা কৃষকলীগ নব গঠিত কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। সোমবার জুরাছড়ি উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক রেজুলেশনে এ তথ্য জানা যায়।

এদিকে উপজেলা মহিলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ঝর্ণা চাকমা ও আওয়ামী লীগরে অঙ্গ সংগঠনের এক ইউপি ওয়ার্ড সদস্য দীপক চাকমাসহ আরোও ১২জন নেতা-কর্মী গতকাল পদত্যাগ করেছে বলে খবর পাওয়া গেছে। এর আগে প্রথম দফায় ১২ জান ও দ্বিতীয় দফায় ১১১জন তৃতীয় দফায় ৫৭ জন এবং চতুর্থ দফায় কৃষক লীগের বিলুপ্ত কমিটির ৭১ সদস্যসহ ৮৮জন নেতা-কর্মী পদত্যাগ করেন। এই নিয়ে সর্বমোট চার দফায় ২৬৩জন নেতা-কর্মী পদত্যাগ করলেন।
কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত রেজুলিশন মূলে জানা জানা গেছে, নব গঠিত কৃষক লীগের ৬৬ জন সদস্যর উপস্থিতিতে সোমবার (১১ ডিসেম্বর) জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সকল সদস্যদের পারিবারিক সমস্যার কথা উল্লেখ কমিটির কার্যক্রম পরিচালনায় অনিহা প্রকাশ করে। এই অবস্থায় সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকলে স্ব-স্ব সদস্য পদ বাতিলের দাবী জানান।

বিলুপ্ত ঘোষিত কৃষক লীগের সভাপতি কেতন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল কান্তি চাকমা জানান, ব্যক্তি সমস্যার কারণে দলীয় কার্যক্রম করতে কেউ আগ্রহী নয়। তাই সকলে প্রস্তাবে কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তারা জানান, যেহেতু নব গঠিত কমিটি এখনো অনুমোদন করেনি জেলা কমিটি। সুতরাং কমিটি বিলুপ্ত করতে কোন জটিলতা আছে বলে মনে হয় না। তারপরেও অনুষ্ঠিত জরুরী সভার রেজুলেশন ও সিদ্ধান্ত জেলা কমিটির কাছে পাঠানো হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সাংবাদিকদের কাছে তাঁদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন জুরাছড়ি আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের বেশ কিছু নেতা-কর্মী। এদের মধ্যে প্রথম সারির মহিলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ঝর্ণা চাকমা, কার্যনির্বাহী সদস্য স্বপ্না তালুকদার, দিপা চাকমা, উপজেলা সদরের হ্যাপী চাকমা। উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য ও জুরাছড়ি ইউপি ওয়ার্ড সদস্য দীপক চাকমা, কুসুমছড়ি গ্রামের আনন্দ প্রিয় চাকমা, নব্য সদস্য মিন্টু চাকমা, দুমদুম্যা ইউনিয়নের মন্দিরাছড়া গ্রামের শুভল্য চাকমা, যুদ্ধ রাজ চাকমা, বরকলক গ্রামের বন বিহারী চাকমা, চিক্কো রঞ্জন চাকমা, মঙ্গল ধন চাকমা, সেবা রতন চাকমা, উপজেলা সদরের অরুন বিকাশ চাকমা। শ্রমিক লীগের কার্য নির্বাহী সদস্য শ্যামল কান্তি চাকমা। ছাত্র লীগের তথ্য ও প্রচার সম্পাদক হৃদয় চাকমা, নব্য সদস্য প্রিয়াস চাকমা উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা পদত্যাগের বিষয়ে অনেকে সত্যতা স্বীকার করেছেন। অনেকে শুনেছেন বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 521 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen